ঢাকা, শুক্রবার, ২৭ নভেম্বর ২০২০, ১২ অগ্রহায়ণ ১৪২৭ আপডেট : ৯ মিনিট আগে English

প্রকাশ : ২৯ অক্টোবর ২০২০, ১৮:৩০

প্রিন্ট

পোশাকবিধি

জনস্বাস্থ্যের পরিচালককে শোকজ

জনস্বাস্থ্যের পরিচালককে শোকজ
নিজস্ব প্রতিবেদক

অফিসে মুসলমান নারী কর্মীদের হিজাব ও টাকনুর নিচে এবং পুরুষ কর্মীদের টাকনুর ওপর কাপড় ও অফিসে মোবাইল রিংটোন বন্ধ রাখার নির্দেশনা দেয়ার প্রেক্ষিতে জনস্বাস্থ্য ইনস্টিটিউটের পরিচালক ডা. মুহাম্মদ আব্দুর রহিমকে শোকজ করেছে স্বাস্থ্য মন্ত্রণালয়ের স্বাস্থ্য সেবা বিভাগ।

বৃহস্পতিবার শারমিন আক্তার জাহান স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে তিন কার্যদিবসের মধ্যে ডা. মুহাম্মদ আব্দুর রহিমকে কারণ দর্শাতে বলা হয়।

স্বাস্থ্যসেবা বিভাগের বিজ্ঞপ্তিতে বলা হয়, ‘আপনি, পরিচালক জনস্বাস্থ্য ইনস্টিটিউট ঢাকা, নিজ স্বাক্ষরে গত ২৮.১০.২০২০ খ্রি তারিখে ৯০৭ সংখ্যক পত্রে ‘অফিস চলাকালীন সময়ে বর্ণিত ইনস্টিটিউটের কর্মকর্তা এবং কর্মচারীগণের মোবাইল সাইলেন্ট/বন্ধ রাখা এবং মুসলিম ধর্মাবলম্বীদের জন্য পুরুষ টাকনুর ওপরে ও মহিলা হিজাবসহ টাকনুর নিচে কাপড় পরিধান করা আবশ্যক এবং পর্দা মানিয়া চলার জন্য নির্দেশ প্রদান করা হলো মর্মে’ একটি বিজ্ঞপ্তি জারি করেছেন’’।

এতে আরো বলা হয়, ‘এমতাবস্থায় ‘অফিস চলাকালীন সময়ে বর্ণিত ইনস্টিটিউটের কর্মকর্তা এবং কর্মচারীগণের মোবাইল সাইলেন্ট/বন্ধ রাখা এবং মুসলিম ধর্মাবলম্বীদের জন্য পুরুষ টাকনুর ওপরে ও মহিলা হিজাবসহ টাকনুর নিচে কাপড় পরিধান করা আবশ্যক এবং পর্দা মানিয়া চলার জন্য নির্দেশ প্রদান করা হলো মর্মে’ জারিকৃত বিজ্ঞপ্তি কোন বিধি বলে এবং কোন কর্তৃপক্ষের অনুমোদনক্রমে জারি করা হয়েছে তার স্পষ্টিকরণ ও ব্যাখ্যা আগামী তিন(০৩) কর্মদিবসের মধ্যে প্রেরণ করার জন্য নির্দেশক্রমে অনুরোধ করা হলো।’

উল্লেখ্য, বুধবার জনস্বাস্থ্য ইনস্টিটিউটের পরিচালকের স্বাক্ষর করা বিজ্ঞপ্তিতে বলা হয়, ‘এতদ্বারা ইনস্টিটিউটের সকল কর্মকর্তা-কর্মচারীদের অবগতির জন্য জানানো যাচ্ছে যে, অফিস চলাকালীন সময়ে মোবাইল/ল্যান্ডফোন বন্ধ রাখা এবং মুসলিম ধর্মাবলম্বীদের জন্য পুরুষ টাখনুর ওপর ও মহিলা হিজাবসহ টাখনুর নিচে কাপড় পরিধান করা আবশ্যক এবং পর্দা মানিয়া চলার জন্য নির্দেশনা প্রদান করা হলো।’

আরও পড়ুন

নারীর হিজাব, পুরুষের টাকনুর ওপর পোশাক পরার বিজ্ঞপ্তি

বাংলাদেশ জার্নাল/কেআই

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত