ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১ আপডেট : ৬ মিনিট আগে
শিরোনাম

কল্যাণপুর বস্তির আগুন নিয়ন্ত্রণে, দুইজন দগ্ধ

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ৩০ অক্টোবর ২০২০, ২৩:৩৩  
আপডেট :
 ৩০ অক্টোবর ২০২০, ২৩:৫০

কল্যাণপুর বস্তির আগুন নিয়ন্ত্রণে
ছবি: সংগৃহীত

রাজধানীর কল্যাণপুরের নতুন বাজার বস্তির আগুন নিয়ন্ত্রণে এসেছে। দশটার দিকে লাগা এই আগুন ফায়ার সার্ভিসের ১৩ ইউনিটের চেষ্টায় সাড়ে ১১টার দিকে নিয়ন্ত্রণে আসে। এ ঘটনায় দগ্ধ দুইজনকে শেখ হাসিনা বার্ন ইউনিটে ভর্তি করা হয়েছে।

প্রায় দেড়ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে এলেও আগুন নেভার পর কিছুক্ষণ ধোয়া উড়তে দেখা যায়।

এর আগে শুক্রবার (৩০ অক্টোবর) রাত দশটা তিন মিনিটের দিকে অগ্নিকাণ্ডের সূত্রপাত হয় বলে বাংলাদেশ জার্নালকে নিশ্চিত করেছেন ফায়ার সার্ভিসের ডিউটি অফিসার মাহফুজ রিভেন। তিনি জার্নালকে বলেন, প্রথমে আগুনের খবর পেয়ে আমাদর পাঁচটি ইউনিট ঘটনাস্থলে গিয়ে কাজ শুরু করে। এরপর আগুনের তিব্রতা বাড়তে থাকলে আমাদের পার্শবর্তী এলাকার আরো আটটি ইউনিট যোগ দিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে।

আরো পড়ুন: রাজধানীর বস্তিতে আগুন, নিয়ন্ত্রণে ফায়ার সার্ভিসের ৯ ইউনিট

আগুনের কারণ প্রাথমিকভাবে জানা যায়নি বলেও জানান ফায়ার সার্ভিসের এ কর্মকর্তা।

ঘটনাস্থলে থেকে ফায়ার সার্ভিসের সহকারী পরিচালক সালাউদ্দিন আহমেদ বলেন, আগুন নিয়ন্ত্রণে আনতে বস্তির চারদিক থেকে পানি ছিটানো হয়েছে। তদন্তের পর আগুন লাগার কারণ সম্পর্কে বলা যাবে।

প্রত্যক্ষদর্শীরা জানান, নতুন বাজার বস্তিতে ফায়ারসার্ভিসের কর্মীরা কাজ করেন। সংবাদ পেয়েই তারা ছুটে আসেন। আগুন লাগার পর বস্তির অনেক ঘর পুড়ে গেছে। ঘুমন্ত লোকেরা আগুন লাগার সংবাদ পেয়ে ঘর থেকে বেরিয়ে চারদিকে ছোটাছুটি করেছেন।

আরমান নামের একজন বাংলাদেশ জার্নালকে বলেন, আমরা ঘুমাচ্ছিলাম। হঠাৎই আগুন আগুন চিৎকার শুনে বেরিয়ে এসে দেখি- চারপাশ ধোয়ায় ছেয়ে গেছে। লোকজন দিক-বেদিক ছুটছেন। পরে ফায়ারসার্ভিসের লোকরা এসে পাশের ডোবা ও পুকুর থেকে পানি এনে আগুন নেভানোর চেষ্টা করে।

এদিকে প্রত্যক্ষদর্শী কয়েকজন ধারণা করছেন, গ্যাস সিলিন্ডার বিস্ফোরণের কারণে হয়তো আগুন লেগেছে। তবে, বিষয়টি এখনো নিশ্চিত হওয়া যায়নি।

অগ্নিকাণ্ডের ভিডিওটি দেখতে এখানে ক্লিক করুন...

বাংলাদেশ জার্নাল/এইচকে

অন্যরা যা পড়ছেন:

> চিড়িয়াখানায় বিনামূল্যে প্রবেশের সুযোগ​

> খিলগাঁওয়ের আগুন নিয়ন্ত্রণে

> খিলগাঁওয়ে আগুন, নিয়ন্ত্রণে ৩ ইউনিট

> নবাব পরিবারের সন্তান পরিচয়ে প্রতারণা, গ্রেপ্তার ৬

> ট্রাকের অবৈধ স্ট্যান্ড উচ্ছেদে দক্ষিণ সিটির অভিযান

  • সর্বশেষ
  • পঠিত