ঢাকা, রোববার, ১৯ মে ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১ আপডেট : ৩ ঘন্টা আগে
শিরোনাম

২২ ঘণ্টায়ও সচল হয়নি ট্রেন চলাচল

  মৌলভীবাজার প্রতিনিধি

প্রকাশ : ০৮ নভেম্বর ২০২০, ১১:১৩

২২ ঘণ্টায়ও সচল হয়নি ট্রেন চলাচল
ছবি: সংগৃহীত

তেলবাহী ট্রেনের সাতটি বগি লাইনচ্যুত হওয়ার ২২ ঘণ্টা পেরিয়ে গেলেও সিলেটের সঙ্গে সারাদেশের রেল যোগাযোগ বন্ধ রয়েছে। মৌলভীবাজারের শ্রীমঙ্গলের সাতগাঁও এলাকার এ ঘটনায় সিলেট-ঢাকা ও সিলেট-চট্টগ্রাম রুটে সাতটি ট্রেনের যাত্রা বাতিল হয়েছে। এতে কয়েক হাজার যাত্রী চরম দুর্ভোগে পড়েছেন। তাদের গন্তব্যে পৌঁছা নিয়ে সংশয় দেখা দিয়েছে।

এদিকে দুর্ঘটনাকবলিত ট্রেনটি সকালে উদ্ধার করা হয়েছে। এখন রেলওয়ের প্রকৌশলীরা লাইন মেরামতের কাজ করছেন। ট্রেন চলাচল স্বাভাবিক করতে আরও দুই ঘণ্টা সময় লাগতে পারে বলে জানিয়েছেন সিলেট রেলওয়ে স্টেশনের সহকারী মাস্টার মো. মিজানুর রহমান।

রোববার সকাল ১০টায় এ প্রতিবেদন লেখা পর্যন্ত লাইনচ্যুত বগিগুলো উদ্ধারের পর এখন ক্ষতিগ্রস্ত রেললাইন মেরামত করছে রেলওয়ের প্রকৌশল বিভাগ। বন্ধ আছে বিভাগীয় শহর সিলেটের সঙ্গে সারাদেশের রেল যোগাযোগ। সাতটি ট্রেনের যাত্রা বাতিল করায় কয়েক হাজার ট্রেনযাত্রী দুর্ভোগে পড়েছেন।

আরো পড়ুন: লাইনচ্যুত ট্রেন থেকে জ্বালানি তেল ‘হরিলুট’

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, শনিবার (৭ নভেম্বর) দুপুর পৌনে ১২টার দিকে শ্রীমঙ্গলে ট্রেন দুর্ঘটনার কারণে সিলেট রেলওয়ে স্টেশন থেকে, জয়ন্তিকা, উদয়ন, পারাবত, পাহাড়িকা ও উপবন ছেড়ে যায়নি। এছাড়া ঢাকা থেকে আরও দুটি ট্রেন সিলেট আসার কথা ছিলো। এর মধ্যে পারাবত ও উদয়ন ঢাকায় এবং উপবন চট্টগ্রামে ছেড়ে যাওয়ার কথা ছিল। কিন্তু ট্রেন দুর্ঘটনার কারণে ওই ট্রেনগুলোর যাত্রা বাতিল হওয়ায় দুর্ভোগে পড়েন সিলেটের ট্রেনযাত্রীরা।

এদিকে ট্রেন দুর্ঘটনার কারণ জানতে পাঁচ সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে। কমিটিকে সাতদিনের মধ্যে প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে।

বাংলাদেশ জার্নাল/এইচকে

অন্যরা যা পড়ছে:

> শিক্ষক ছেলে কারাগারে, শুনে বাবার মৃত্যু!

> সংসদের বিশেষ অধিবেশন বসছে সন্ধ্যায়

> বাইডেন ও কমলা হ্যারিসকে প্রধানমন্ত্রীর অভিনন্দন

> মৃত চিকিৎসকের নামে দেওয়া হচ্ছিল প্যাথলজি রিপোর্ট

> পাবনায় নদীতে ডুবে শিশুর মৃত্যু

> সালাম না দেয়ার দ্বন্দ্বে ছাত্রদল নেতাকে কুপিয়ে জখম

  • সর্বশেষ
  • পঠিত