ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১ আপডেট : ৪২ মিনিট আগে
শিরোনাম

ধর্ষণ-নির্যাতন বন্ধে সকলকে সতর্ক থাকতে হবে

  অচিন্ত্য মজুমদার, ভোলা প্রতিনিধি

প্রকাশ : ০৮ নভেম্বর ২০২০, ১৯:২৭  
আপডেট :
 ০৮ নভেম্বর ২০২০, ২১:৩৪

ধর্ষণ-নির্যাতন বন্ধে সকলকে সতর্ক থাকতে হবে
ফাইল ছবি

ধর্ষণ ও শিশু নির্যাতন বন্ধসহ মাদক থেকে গ্রামগঞ্জের মানুষকে সতর্ক থাকার আহবান জানিয়েছেন আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য ও ভোলা-১ আসনের সংসদ সদস্য তোফায়েল আহমেদ।

তিনি বলেন, যুবসমাজকে রক্ষার জন্য দলমত নির্বিশেষে কমিউনিটি গঠন করতে হবে। তরুণসমাজ মাদকে লিপ্ত হয়ে দেশ ও জাতিকে ক্ষতি করার চেষ্টা করে। এ ব্যাপারে অভিবাবকদের সর্তক থাকতে হবে।

রোববার দুপুরে শিক্ষা প্রকৌশল বিভাগের অধিনে প্রায় আড়াই কোটি টাকা ব্যয়ে ৪ তলাবিশিষ্ট ভোলা আলতাজের রহমান ডিগ্রি কলেজের নবনির্মিত আইসিটি ভবনের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে ঢাকা থেকে ভিডিও কনফারেন্সে তিনি এসব কথা বলেন।

সাবেক এই বাণিজ্যমন্ত্রী আরো বলেন, শিক্ষা ব্যবস্থায় কোন দলাদলি নেই। বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা কোন দলের, সেটা চিন্তা করেন না। প্রধানমন্ত্রী করোনাকালে শিক্ষকদের পর্যন্ত অর্থনৈর্তিক সাহায্য-সহযোগীতা করেছেন। এমনকি মসজিদের ইমাম-মুয়াজ্জিনও শেখ হাসিনার সহযোগিতা থেকে বাদ পড়েননি।

ঊনসত্তরের গণঅভ্যুত্থানের নায়ক তোফায়েল আহমেদ বলেন, ভোলা-বরিশাল ব্রিজ নির্মাণের অনুমোদন দেয়া হয়েছে। এখন অর্থায়নের পক্রিয়া শুরু হয়েছে। অর্থায়ন হলে খুব শিগগিরই এই সেতুর কাজ আরম্ভ হবে। এ ব্রিজ নির্মাণে ব্যয় হবে সাড়ে ১২ হাজার কোটি টাকা।

তিনি বলেন, একসময় ভোলার ভেলুমিয়া ভেদুরিয়া নদী পাড়ি দিয়ে পায়ে হেঁটে যেতে হতো। আর আজ সেই যায়গা শহরে রুপান্তর হয়েছে। প্রত্যেকটা বাড়িতে মানুষ গাড়ি নিয়ে যেতে পারে। ভোলা এখন উন্নয়নের রোল মডেল। রাস্তা, ঘাট, পুল-কালভাট নির্মাণসহ ব্যাপক উন্নয়ন হয়েছে। ভোলার আইনশৃংখলা পরিস্থিতি ভালো।

কলেজের গভর্নিং বডির সভাপতি গোলাম নবী আলমগীরের সভাপতিত্বে উপস্থিত ছিলেন, ভোলা সদর উপজেলা চেয়ারম্যান মোঃ মোশারফ হোসেন, সাবেক অধ্যক্ষ সামসুল আলম সেলিম চৌধুরী, সাবেক অধ্যক্ষ রুহুল আমিন জাহাঙ্গীর, ঢাকাস্থ ভোলা সমিতির সভাপতি গোলাম কিবরিয়া জাহাঙ্গীর, কলেজ অধ্যক্ষ জাহান জেব আলম চৌধুরী টিটু ও শিক্ষকসহ গণ্যমান্য ব্যক্তিবর্গ।

বাংলাদেশ জার্নাল/এসকে

  • সর্বশেষ
  • পঠিত