ঢাকা, মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১ আপডেট : ৪ মিনিট আগে
শিরোনাম

দুঃখ প্রকাশ করলো সেই ইন্টার্ন চিকিৎসকরা

  বরিশাল প্রতিনিধি

প্রকাশ : ০৯ নভেম্বর ২০২০, ২০:৩৮

দুঃখ প্রকাশ করলো সেই ইন্টার্ন চিকিৎসকরা

ধর্মঘট প্রত্যাহারের ৬ দিন পর রোগীদের দুর্ভোগের জন্য দুঃখ প্রকাশ করেছেন বরিশাল শের-ই বাংলা মেডিকেল কলেজ হাসপাতালের ইন্টার্ন চিকিৎসকরা।

সোমবার বিকেল সাড়ে ৪টায় হাসপাতালের সন্ধানীর কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে এই দুঃখ প্রকাশ করা হয়।

সংবাদ সম্মেলনে ইন্টার্ন ডক্টরস অ্যাসোসিয়েশনের সভাপতি ডা. সজল পান্ডে লিখিত বক্তব্যে বলেন, ইন্টার্ন চিকিৎসকদের ধর্মঘটে হাসপাতালসহ সারাদেশের চিকিৎসকদের ভাবমূর্তি ক্ষুণ্ণ হওয়ার সাথে সাথে সাধারণ রোগীরা ভোগান্তির শিকার হয়েছে। এ কারণে আমরা আন্তরিকভাবে দুঃখিত।

আরও পড়ুন: আন্তঃবিভাগ চিকিৎসক পরিষদ থেকে ডা. মাসুদ বহিষ্কার

হাসপাতালের স্বাভাবিক পরিস্থিতি বজায় রাখা এবং রোগীদের স্বার্থে যে কোন ত্যাগ স্বীকার করতে ইন্টার্ন চিকিৎসকরা প্রস্তুত। এছাড়া মেডিসিন ইউনিট-৪ এর সহকারী রেজিস্ট্রার ডা. মাসুদ খান ও ইন্টার্ন চিকিৎসকদের মধ্যে যে ঘটনা (হামলা) ঘটেছিলো তাকে অনাকাঙ্খিত উল্লেখ করে এ ঘটনার জন্যও দুঃখ প্রকাশ করেন। এ সময় সংগঠনের সাধারণ সম্পাদক ডা. তরিকুল ইসলামসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।

আরও পড়ুন: মধ্যরাতে শেবাচিমে ধর্মঘট, আড়াই ঘন্টা পর প্রত্যাহার

প্রসঙ্গত, গত ২১ অ‌ক্টোবর মে‌ডি‌সিন ইউ‌নিট-৪ এর সহকা‌রী রে‌জিস্ট্রার ডা. মাসুদ ইন্টার্ন চি‌কিৎসক‌দের সভাপ‌তি ও সাধারণ সম্পাদকের বিরুদ্ধে হামলার অ‌ভি‌যোগ তু‌লে হাসপাতা‌লের প‌রিচালক বরাব‌র লি‌খিত অ‌ভি‌যোগ ক‌রেন ডা. মাসুদ খান। পরদিন ২২ অ‌ক্টোবর পরিচালকের কাছে ডা. মাসুদ খা‌নের বিরুদ্ধে ডায়াগনস্টিক সেন্টার থেকে ক‌মিশন বা‌ণি‌জ্যের পাল্টা লি‌খিত অ‌ভি‌যোগ করেন ইন্টার্ন চিকিৎসকরা।

আরও পড়ুন: বিচার চাইলেন ইন্টার্নদের মারধরের শিকার সেই চিকিৎসক

৩০ অ‌ক্টোবর ডা. মাসুদ বাদী হ‌য়ে ইন্টার্ন চি‌কিৎসক‌দের সংগঠনের সভাপ‌তি ও সাধারণ সম্পাদকসহ ৮ জনকে আসামি করে কোতোয়ালী মডেল থানায় মামলা করেন। মামলা প্রত্যাহারসহ ৩ দফা দাবিতে ৩১ অ‌ক্টোবর দুপুর ২টা থে‌কে অনির্দিস্টকালের কর্ম‌বিরতী শুরু ক‌রেন ইন্টার্ন চিকিৎসকরা। ৪ দিনের মাথায় ৩ নভেম্বর দুপুর ২টায় হাসপাতাল প্রশাসনের অনুরোধে কর্মবিরতি প্রত্যাহার করেন।

বাংলাদেশ জার্নাল/এসকে

  • সর্বশেষ
  • পঠিত