ঢাকা, বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১ আপডেট : ১৩ মিনিট আগে
শিরোনাম

ঢাকায় ভয়াবহ বিস্ফোরণ, উড়ে গেলো পাঁচ স্ল্যাব

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ১৩ নভেম্বর ২০২০, ১৯:৩৪  
আপডেট :
 ১৩ নভেম্বর ২০২০, ১৯:৪০

ঢাকায় ভয়াবহ বিস্ফোরণ, উড়ে গেলো পাঁচ স্ল্যাব

রাজধানীতে বৃহস্পতিবার বাসে অগ্নিকাণ্ডের রেশ কাটতে না কাটতেই ভয়াবহ বিস্ফেরণের ঘটনা ঘটেছে। এ ঘটনায় পাঁচটি ম্যানহোল ও স্ল্যাব উড়ে গেছে।

শুক্রবার বেলা পৌনে তিনটার দিকে এই ঘটনা ঘটে। শেষ খবর পাওয়া পর্যন্ত এ ঘটনায় কোন হতাহতের খবর পাওয়া যায়নি।

জানা যায়, গ্যাস জমা হয়ে এই বিস্ফোরণের ঘটনা ঘটেছে।

প্রত্যক্ষদর্শীরা জানান, খামারবাড়ি দিকে যেতে ইন্দিরা রোডের শেষ মাথায় বিকট আওয়াজ তুলে কয়েকটি বিস্ফোরণের আওয়াজ শোনা যায়। এ সময় ওই সড়কের পাঁচটি ম্যানহোল ও স্ল্যাব উড়ে যায়। সড়কটিতে ছোট বড় কয়েকটি গর্ত তৈরি হয়। কোথাও কোথাও ফাটলও দেখা যায়।

স্থানীয় এক বাসিন্দা জানান, দুপুরের দিকে হঠাৎ করে বিকট আওয়াজে শব্দ হয়। এসে দেখি ম্যানহোলগুলো উল্টে আছে, স্ল্যাবগুলো উপড়ে গেছে। আর চারপাশে গ্যাসের গন্ধ। এর আগেও এমন ঘটনা ঘটেছে। বারবার তিতাসকে জানানোর পরও কোনো সমাধান মেলেনি।

এ প্রসঙ্গে তিতাসের জরুরি গ্যাস নিয়ন্ত্রণ বিভাগের ধানমন্ডি টিমের টেকনিশিয়ান রবিউল আলম জানান, এখানে এমন বিস্ফোরণের কারণ, গ্যাস লাইন ফুটো হওয়া এবং জমে থাকা ময়লা থেকে গ্যাস সৃষ্টি হওয়া। এই রাস্তার ঢালাই ত্রুটিপূর্ণ। এখানে ঢালাইয়ের পিটে কোনো ফাঁকা রাখা হয়নি। যার জন্য গ্যাস জমা হয়ে এই বিস্ফোরণ হয়েছে।

এ বিষয়ে জানতে চাইলে ২৭ নম্বর ওয়ার্ড কাউন্সিলর ফরিদুর রহমান খান জানান, ইন্দিরা রোডসহ তাঁর ওয়ার্ডের কয়েকটি স্পটে প্রায়ই এমন গ্যাসের লাইন ফুটো হয়ে গ্যাস বের হয়। প্রায়ই গন্ধ ছড়ায়। এলাকাবাসী এ নিয়ে অভিযোগও করেন।

তিনি আরও বলেন, ‘ওয়াসা ও তিতাসকে এটি ঠিক করতে বারবার চিঠি দিয়েও কোনো লাভ হয়নি। পরে স্বরাষ্ট্রমন্ত্রীর কাছে আবেদন জানিয়ে আমরা একটি চিঠি দিয়েছি। আজকের ঘটনার সময় ওই রাস্তায় লোকজন কম ছিল। অবস্থা এমন যেকোনো সময় বড় ধরনের কোনো দুর্ঘটনা ঘটতে পারে।’

বাংলাদেশ জার্নাল/কেআই

  • সর্বশেষ
  • পঠিত