ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১ আপডেট : ৬ মিনিট আগে
শিরোনাম

কেশবপুরে সাঈদ হত্যার ‘রহস্য উন্মোচন’, আটক ২

  কেশবপুর (যশোর) প্রতিনিধি

প্রকাশ : ১৫ নভেম্বর ২০২০, ১৮:০৪

কেশবপুরে সাঈদ হত্যার ‘রহস্য উন্মোচন’, আটক ২

যশোর কেশবপুরের কন্দর্পপুর গ্রামের ভাঙাড়ী ব্যবসায়ী সাঈদ সরদার হত্যা মামলার দুই আসামিকে আটক করেছে পিবিআই। এরা হলো- পাঁজিয়া গ্রামের হাফিজুর সরদারের ছেলে জুয়েল সরদার ও হাড়িয়া ঘোপ গ্রামের সাহেব আলীর ছেলে কামরুজ্জামান লিটন। আটক দুইজনের কাছ থেকে উদ্ধার করা হয়েছে ছিনতাই হওয়া টাকা ও ভ্যান।

শনিবার তাদের আদালতে সোপর্দ করা হলে হত্যার সাথে জড়িত থাকার কথা স্বীকার করে আদালতে জবানবন্দি দিয়েছে। সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট গৌতম মল্লিক আসামিদের জবানবন্দি গ্রহণ শেষে কারাগারে পাঠানোর আদেশ দিয়েছেন।

আটক জুয়েল ও কামরুজ্জামান জানিয়েছে, সাঈদ সরদার ভাঙড়ীর ব্যবসা করত। তার কাছে সব সময় ৫০ হাজার থেকে ১ লাখ টাকা থাকে। বিষয়টি আটক দুইজন জানতো। আসামি কামরুজ্জামানের কাছে জুয়েল ১০ হাজার টাকা পেতো। আবার জুয়েল টাকার অভাবে কিস্তির টাকা পরিশোধ করতে পারতো না। এ অবস্থায় তারা সাঈদের কাছ থেকে টাকা ছিনতাইয়ের পরিকল্পনা করে।

পরিকল্পনা অনুযায়ী গত ১০ নভেম্বর সন্ধ্যায় তারা ফোন করে সাঈদকে ডেকে নিয়ে আসে। এরপর তার পুরাতন ওজন পরিমাপের স্কেল কেনার কথা বলে সাতাইশকাঠি থেকে নুড়িতলা বাজারের দিকে রওনা হয়। পথিমধ্যে আবু সাঈদ ভ্যানে তাদের রেখে প্রস্রাব করতে রাস্তার পাশে বসে। এ সময় আসামিরা নেমে হাতুড়ি দিয়ে মাথা ও মুখে আঘাত করে সাঈদকে হত্যার পর তার কাছে থাকা টাকা ও ভ্যান নিয়ে তারা চলে আসে বলে জানিয়েছে।

মামলার অভিযোগে জানা গেছে, গত ১০ নভেম্বর সন্ধ্যার পর সাঈদ সরদার বাড়ি থেকে বের হয়ে আর ফিরে আসেনি। ঐ দিন সন্ধ্যার পর পরই সাতাইশকাটি ব্রাহ্মণডাঙ্গা মাধ্যমিক বিদ্যালয়ের পাশের কাঁচা রাস্তা থেকে লাশ উদ্ধার করা হয়। এ ব্যাপারে নিহতের স্ত্রী ঝর্ণা বেগম বাদী হয়ে অজ্ঞাত ব্যক্তিদের আসামি করে কেশবপুর থানায় হত্যা মামলা দায়ের করেন। মামলাটি তদন্তের দায়িত্ব পায় পিবিআই যশোর।

এ ব্যাপারে পিবিআই এর উপ-পরিদর্শক জিয়াউর রহমান জানান, মামলার তদন্তকালে শুক্রবার হত্যার সাথে জড়িত থাকার অভিযোগে জুয়েল ও কামরুজ্জামানকে আটক করা হয়। এ সময় কামরুজ্জামানের বাসা থেকে ছিনতাই করে নেয়া ২৮ হাজার টাকা ও জুয়েলের বাড়ি থেকে নিহত সাঈদের ব্যবহৃত ভ্যান উদ্ধার করা হয়। শনিবার আটক দুইজনকে আদালতে সোপর্দ করা হলে হত্যার সাথে জড়িত থাকার কথা স্বীকার করে উল্লেখিত জবানবন্দি দিয়েছে।

আরো পড়ুন:

নির্জন পুকুরপাড়ে ব্যবসায়ীর গলাকাটা লাশ

কেশবপুরে সাঈদ হত্যাকাণ্ডে জামাতা আটক

বাংলাদেশ জার্নাল/এনকে

  • সর্বশেষ
  • পঠিত