ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১ আপডেট : ১২ মিনিট আগে
শিরোনাম

এএসপি হত্যা: জামিন পেলেন ডা. মামুন

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ২২ নভেম্বর ২০২০, ২০:০৩  
আপডেট :
 ২২ নভেম্বর ২০২০, ২০:০৮

এএসপি হত্যা: জামিন পেলেন ডা. মামুন

জাতীয় মানসিক স্বাস্থ্য ইনস্টিটিউট ও হাসপাতালের রেজিস্ট্রার ডা. আব্দুল্লাহ আল মামুনকে ৫ হাজার টাকার মুচলেকায় জামিন মঞ্জুর করেছেন আদালত।

রাজধানীর আদাবরে মাইন্ড এইড হাসপাতালে সিনিয়র সহকারী পুলিশ সুপার (এএসপি) আনিসুল করিম শিপনকে পিটিয়ে হত্যার ঘটনায় দায়ের করা মামলায় গ্রেপ্তার হয়েছিলেন তিনি।

রোববার শুনানি শেষে ঢাকা মহানগর হাকিম ধীমান চন্দ্র মন্ডলের আদালত এই আদেশ দেন।

এর আগে আসামি মামুনের আইনজীবী জামিনের আবেদন করেন। এ সময় রাষ্ট্রপক্ষ জামিনের বিরোধিতা করেন। উভয় পক্ষের শুনানি শেষে বিচারক দশ হাজার টাকা মুচলেকায় তার জামিন আবেদন মঞ্জুর করেন।

গত ১৭ নভেম্বর সকালে মানসিক স্বাস্থ্য হাসপাতালের পাশে নিজ বাসার সামনে থেকে ডা. আব্দুল্লাহ আল মামুনকে গ্রেপ্তার করেন পুলিশ। ওই দিনই তার দু’দিনের রিমান্ড মঞ্জুর করেন আদালত। গতকাল শুক্রবার আসামি ডা. আব্দুল্লাহ আল মামুনকে দুই দিনের রিমান্ড শেষে কারাগারে পাঠানো হয়।

উল্লেখ্য, গত ৯ নভেম্বর বেলা ১১টায় আদাবরের মাইন্ড এইড হাসপাতালে চিকিৎসা করতে গিয়ে হাসপাতালটির কর্মচারীদের মারধরের পর নিহত হন আনিসুল করিম শিপন।

এঘটনায় গত ১০ নভেম্বর আদাবর থানায় আনিসুল করিম শিপনের বাবা বীর মুক্তিযোদ্ধা মো. ফাইজুদ্দিন আহম্মেদ বাদী হয়ে ১৫ জনকে আসামি করে হত্যা মামলা দায়ের করেন। এর মধ্যে দুই আসামি পলাতক রয়েছে। তারা হলেন, সাখাওয়াত হাসেন ও সাজ্জাদ আমিন।

এএসপি আনিসুলকে সেদিন প্রথমে জাতীয় মানসিক স্বাস্থ্য ইনস্টিটিউটে নিয়ে গিয়েছিলেন তার বোন ও ভগ্নিপতি, যারা দুজনই চিকিৎসক। সেখান থেকে নেওয়া হয় বেসরকারি মাইন্ড এইডে।

আনিসুলের বাবা যে হত্যামামলা করেছিলেন, সেই মামলায় গত মঙ্গলবার ডা. মামুনকে গ্রেপ্তার করে পুলিশ দাবি করে, তিনিই আনিসুলকে মাইন্ড এইডে নেওয়ার পরামর্শ দিয়েছিলেন। তবে পুলিশের এই বক্তব্য নাকচ করেছে জাতীয় মানসিক স্বাস্থ্য ইনস্টিটিউট।

প্রতিষ্ঠানটির দাবি, আনিসুলের চিকিৎসক স্বজনরাই তাকে মানসিক স্বাস্থ্য ইনস্টিটিউটে ভর্তি না করে মাইন্ড এইডে নিয়ে গিয়েছিলেন।

বাংলাদেশ জার্নাল/এমএম

  • সর্বশেষ
  • পঠিত