ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১ আপডেট : ২৬ মিনিট আগে
শিরোনাম

র‍্যাবের অভিযানে দুই জেএমবি সদস্য আটক

  নারায়ণগঞ্জ প্রতিনিধি

প্রকাশ : ২২ নভেম্বর ২০২০, ২১:০৮

র‍্যাবের অভিযানে দুই জেএমবি সদস্য আটক
প্রতীকী ছবি

নারায়ণগঞ্জ ও কুমিল্লা থেকে নিষিদ্ধ ঘোষিত জঙ্গী সংগঠন জামাতুল মুজাহিদীনের (জেএমবি) দুই সক্রিয় সদস্যকে আটক করেছে র‌্যাব। এসময় তাদের কাছ থেকে ২টি স্মার্টফোন ও উগ্রবাদী নথিপত্রের কাগজ জব্দ করা হয়।

রোববার রাতে প্রেস বিজ্ঞপ্তিতে র‌্যাব-১১ এর সিনিয়র সহকারী পরিচালক মো. সুমিনুর রহমান এসব তথ্য জানান।

তিনি জানান, ২১ নভেম্বর বিকেল ৫টা থেকে রাত ১০টা পর্যন্ত অভিযান চালিয়ে নারায়ণগঞ্জ সদর উপজেলার ভান্ডারপুল এলাকা থেকে তাওহীদুল ইসলাম ওরফে জিহাদী তামান্না (২৪) ও কুমিল্লা গোয়ালমারি এলাকা থেকে আরাফাত হোসাইন সজলকে (২০) আটক করা হয়।

তিনি আরও জানান, প্রাথমিক জিজ্ঞাসাবাদ ও অনুসন্ধানে জানা যায়, তাওহীদুল ইসলাম সাতক্ষীরা নীলকণ্ঠপুর এলাকার বাসিন্দা আর আরাফত হোসাইন সজল কুমিল্লা গাংকান্দা এলাকার বাসিন্দা। তারা জেএমবির সক্রিয় সদস্য। তারা অনলাইনে দেশের বিভিন্ন অঞ্চলের জেএমবি সদস্যদের সাথে যোগাযোগের মাধ্যমে তহবিল সংগ্রহ, নতুন কর্মপরিকল্পনা নির্ধারণ, আঞ্চলিক কর্মকাণ্ড পরিচালনা, জেলহাজতে আটক থাকা জেএমবি সদস্যদের মুক্ত করা ও নাশকতামূলক কর্মকাণ্ডের পরিকল্পনাসহ সংগঠনের প্রস্তুতিমূলক গোপন বৈঠক করা এবং বিভিন্ন জিহাদী কার্যক্রম চালিয়ে আসছিল।

এসবের পাশাপাশি বিভিন্ন অনলাইন অ্যাপস ব্যবহার করে শিক্ষিত ও সমমনা তরুণদের উগ্রবাদী মতাদর্শে উদ্ভুদ্ধ করে আসছিল তারা। তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণের প্রক্রিয়া চলছে বলেও জানান সুমিনুর রহমান।

বাংলাদেশ জার্নাল/এসকে

  • সর্বশেষ
  • পঠিত