ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১ আপডেট : ৩ ঘন্টা আগে
শিরোনাম

কর্মচারীদের আন্দোলনে ডিসি অফিসগুলো অচল

  লালমনিরহাট প্রতিনিধি

প্রকাশ : ২৩ নভেম্বর ২০২০, ১৭:১২

কর্মচারীদের আন্দোলনে ডিসি অফিসগুলো অচল
ছবি: লালমনিরহাট

সচিবালয়ে ন্যায় পদপদবী ও বেতন গ্রেড উন্নীতসহ বিভিন্ন দাবিতে বিভাগীয় কমিশনার, জেলা প্রশাসক ও উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয় ও উপজেলা ভূমি অফিসে কর্মরত ১৩-১৬ গ্রেডভুক্ত কর্মচারীরা কর্মবিরতি ও অবস্থান কর্মসূচী শুরু করেছে।

গত ১৫ নভেম্বর থেকে শুরু হওয়া এ কর্মসূচীর কারণে ওই অফিস গুলো কার্যত অচল হয়ে পড়েছে। ফলে সেবা নিতে আসা লোকজন সেবা না পেয়ে বিপাকে পড়েছে।

বাংলাদেশ কালেক্টরেট সহকারি সমিতি (বাকাসস)’র ডাকে এ কর্মসূচী সারা দেশে পালিত হচ্ছে।

লালমনিরহাটের হাতীবান্ধা উপজেলা পরিষদ চত্বরে এ কর্মবিরতি ও অবস্থান কর্মসূচীতে অংশ নেয়া ওই উপজেলা নির্বাহী কর্মকর্তা ও উপজেলা ভূমি কর্মকর্তার কার্যালয়ে কর্মরত ১৩-১৬ গ্রেডভুক্ত কর্মচারীরা জানান, আমরা দীর্ঘ দিন ধরে বিভিন্ন ন্যায় দাবি নিয়ে আন্দোলন করে আসছি। কিন্তু সরকার এখন পর্যন্ত আমাদের দাবিগুলো নিয়ে নীতিগত কোনো সিদ্ধান্ত নিচ্ছে না। তাই আমরা সারা দেশে এ অবস্থান কর্মসূচী পালন করছি।

গত ১৫ নভেম্বর থেকে শুরু হওয়া এ কর্মসূচী আগামী ৩০ নভেম্বর পর্যন্ত চলবে। কর্মচারীদের এ কর্মবিরতির কারণে ওই অফিসগুলো কার্যত অচল হয়ে পড়েছে।

উপজেলা ভূমি অফিসে সেবা নিতে আসা কেকতীবাড়ী এলাকার জাফর আলী বলেন, আমার জমির জরুরি ভিত্তিতে নামজারি করা প্রয়োজন। কিন্তু কয়েক দিন ধরে অফিসে এসে ঘুরে যাচ্ছি। কোনো সেবা পাচ্ছি না।

বাংলাদেশ জার্নাল/এনকে

  • সর্বশেষ
  • পঠিত