ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১ আপডেট : কিছুক্ষণ আগে
শিরোনাম

কীটনাশকমুক্ত সবজি বাজারের উদ্বোধন

  চুয়াডাঙ্গা প্রতিনিধি

প্রকাশ : ২৩ নভেম্বর ২০২০, ১৭:৩১

কীটনাশকমুক্ত সবজি বাজারের উদ্বোধন
ছবি: চুয়াডাঙ্গা সবজি বাজার

চুয়াডাঙ্গার জীবননগরে সাপ্তাহিক সবজি বাজারের উদ্বোধন করা হয়েছে। সোমবার বেলা ১২টার সময় জীবননগর উপজেলার উথলী ইউনিয়ন কৃষি মোর্চার আয়োজনে ও ওয়েভ ফাউন্ডেশনের তত্বাবধানে সমৃদ্ধি প্রকল্পের আওতায় ৫০টি বাড়ি থেকে উৎপাদিত কীটনাশকমুক্ত সবজি বিক্রি করার জন্য সাপ্তাহিক সবজি বাজারের উদ্বোধন করা হয়।

উপজেলার উথলী বাসস্ট্যান্ড মোড়ে আনুষ্ঠানিকভাবে এই কীটনাশকমুক্ত সাপ্তাহিক সবজি বাজারের উদ্বোধন করেন জীবননগর উপজেলা নির্বাহী কর্মকর্তা এসএম মুনিম লিংকন।

উথলী ইউনিয়ন কৃষি মোর্চার সভাপতি আব্দুল হান্নানের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, উথলী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আবুল কালাম আজাদ, জেলা লোকমোর্চার সাধারণ সম্পাদক শাহ আলম সনি, উথলী ইউনিয়ন লোকমোর্চার সভাপতি আব্দুল মান্নান পিল্টু, জীবননগর উপজেলা লোকমোর্চার সহসভাপতি, সাংবাদিক সালাউদ্দীন কাজল, ইউনিয়ন কৃষি মোর্চার সাধারণ সম্পাদক সেলিম হোসেন, ওয়েভ ফাউন্ডেশনের প্রকল্প সমন্বয়কারী কামরুজ্জামান যুদ্ধ প্রমুখ।

অনুষ্ঠানে ওয়েভ ফাউন্ডেশনের কর্মকর্তা, যুব কমিটির সদস্যবৃন্দ, এলাকার সবজি চাষি ও স্থানীয় সুধীমণ্ডলী উপস্থিত ছিলেন।

কীটনাশকমুক্ত সাপ্তাহিক বাজারে বেগুন, পুইশাক, শিম, লাউ, কচু, পেঁপে, ফুলকপি, বাঁধাকপি, কলমি শাক, পালংশাকসহ নানা ধরনের শাক-সবজি বিক্রি করা হবে।

উল্লেখ্য, ওয়েভ ফাউন্ডেশন জীবননগর উপজেলার উথলী ইউনিয়নে সমৃদ্ধি প্রকল্পের আওতায় ৫০টি বাড়ির আঙ্গিনায় ৫ মাস আগে থেকে কীটনাশকমুক্ত সবজি আবাদ করা হয়। উৎপাদিত কীটনাশকমুক্ত এসব সবজি প্রতি সোমবার উথলী বাসস্ট্যান্ড সবজি বাজারে বিক্রি করা হবে।

বাংলাদেশ জার্নাল/এনকে

  • সর্বশেষ
  • পঠিত