ঢাকা, সোমবার, ১৮ জানুয়ারি ২০২১, ৪ মাঘ ১৪২৭ আপডেট : ২ মিনিট আগে English

প্রকাশ : ২৩ নভেম্বর ২০২০, ১৮:৫১

প্রিন্ট

ময়মনসিংহে করোনা রোগী সাত হাজার ছাড়িয়েছে

ময়মনসিংহে করোনা রোগী সাত হাজার ছাড়িয়েছে
ফাইল ছবি

ময়মনসিংহ প্রতিনিধি

ময়মনসিংহ বিভাগে ক্রমেই বাড়ছে করোনা রোগীর সংখ্যা। কিছুদিন ধীরগতিতে সংক্রামণ হলেও আবারো আক্রান্ত, মৃত্যু, ঝুঁকি, আতংক বাড়ছে।

করোনায় ২২ আগস্ট পর্যন্ত ময়মনসিংহ বিভাগে মোট আক্রান্ত হয়েছেন ৭ হাজার হাজার ৮ জন এবং পর্যন্ত সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৬ হাজার ৫৭৩ জন। এরমধ্যে মৃত্যুবরণ করেছে ৮২ জন। এ পর্যন্ত বিভাগের চার জেলায় ৭৪ হাজার ৬১২টি নমুনার পরীক্ষা করা হয়েছে।

গত চব্বিশ ঘণ্টায় ময়মনসিংহে ৭ জন এবং জামালপুরে একজন আক্রান্ত হয়েছে। নেত্রকোণা এবং শেরপুর কেউ আক্রান্ত হয়নি বলে জানিয়েছেন ময়মনসিংহ বিভাগীয় পরিচালক স্বাস্থ্য ডাঃ মোঃ শাহ আলম।

ময়মনসিংহ বিভাগীয় পরিচালক স্বাস্থ্য ডাঃ মোঃ শাহ আলম বাংলাদেশ জার্নালকে আরো জানান, বিভাগের চার জেলার মাঝে ময়মনসিংহ জেলায় করোনায় আক্রান্তের সংখ্যা চার হাজার অতিক্রম করেছে। এ পর্যন্ত করোনায় আক্রান্ত ময়মনসিংহ জেলায় ৪ হাজার ৫ জন, নেত্রকোণায় ৭৭৭, জামালপুরে ১ হাজার ৭১৪ ও শেরপুরে ৫১২ জন। জেলা ওয়ারি মৃতের সংখ্যা ময়মনসিংহে ৩৯ জন, নেত্রকোণায় ১০, জামালপুরে ২৩ হাজার ও শেরপুরে ১০ জন।

স্বাস্থ্যবিধি মানতে সরকার সকলকে মাস্ক পড়া বাধ্যতামূলক করলেও অধিকাংশ মানুষই মাস্ক পড়ছে না। অকারণে ঘোরাঘুরি, শপিংসহ সবকিছু খুলে দেয়ার প্রেক্ষিতে অবাধ চলাচলের প্রভাব পড়তে শুরু করেছে বলে জনস্বাস্থ্য বিশেষজ্ঞগণ মনে করছে।

গণপরিবহন ও ব্যবসা প্রতিষ্ঠানে স্বাস্থ্যবিধি অমান্য চলছে এবং সামাজিক দূরত্ব নিশ্চিত না করে করোনায় আক্রান্ত রোগীরা বাইরে ঘোরাঘুরি করার প্রেক্ষিতে করোনা সংখ্যা দিন দিন ব্যাপক হারে বাড়ছে। দ্রুত আক্রান্তের লাগাম ধরে টানতে হলে স্বাস্থ্যবিধি মানাতে জনগণকে বাধ্য করা ছাড়া কোনো পথ খোলা নেই বলে জানান স্বাস্থ্য বিশেষজ্ঞরা।

> হাতকড়া নিয়ে হাজত থেকে পালালেন আসামি

> যশোরে ফের উচ্ছেদ অভিযান শুরু

> গণমাধ্যমকর্মীরা করোনাকালের নির্ভীক যোদ্ধা

স্বাধীনতা চিকিৎসক পরিষদ (স্বাচিপ) কেন্দ্রীয় পরিষদের ময়মনসিংহ বিভাগীয় করোনা মনিটরিং সেলের সমন্বয়ক ডাঃ এইচ. এ. গোলন্দাজ বাংলাদেশ জার্নালকে জানান, সরকার মাস্ক বাধ্যতামূলক করলেও এখনো মাস্ক পড়ছে না। গণপরিবহন ও ব্যবসা প্রতিষ্ঠানে স্বাস্থ্যবিধি অমান্য চলছে এবং সামাজিক দূরত্ব নিশ্চিত না করে করোনায় আক্রান্ত রোগীরা বাইরে ঘুরাঘুরি করার প্রেক্ষিতে করোনায় আক্রান্তের সংখ্যা দিন দিন ব্যাপক হারে বাড়ছে। দ্রুত আক্রান্তের লাগাম ধরে টানতে হলে স্বাস্থ্যবিধি মানাতে জনগণকে বাধ্য করা ছাড়া কোনো পথ খোলা নেই।

বাংলাদেশ জার্নাল/এইচকে

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত