ঢাকা, রোববার, ১৭ জানুয়ারি ২০২১, ৩ মাঘ ১৪২৭ আপডেট : ১২ মিনিট আগে English

প্রকাশ : ২৪ নভেম্বর ২০২০, ২০:১৩

প্রিন্ট

কে এই নতুন ধর্ম প্রতিমন্ত্রী?

কে এই নতুন ধর্ম প্রতিমন্ত্রী?
ছবি: সংগৃহীত

নিজস্ব প্রতিবেদক

জামালপুর-২ আসনের সংসদ সদস্য ফরিদুল হক খান দুলাল ধর্ম মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী হিসেবে শপথ নিয়েছেন। মঙ্গলবার সন্ধ্যায় বঙ্গভবনে নতুন প্রতিমন্ত্রীকে শপথ পড়ান রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ।

এর আগে গত সোমবার থেকেই গুঞ্জন ওঠে তিনি ধর্ম মন্ত্রনালয়ের প্রতিমন্ত্রী হিসেবে দায়িত্ব নিতে যাচ্ছেন।

মঙ্গলবার সচিবালয়ে এক ব্রিফিংয়ে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের সাংবাদিকদের প্রশ্নের জবাবে বিষয়টি নিশ্চিত করেন।

নতুন দায়িত্বপ্রাপ্ত প্রতিমন্ত্রী ফরিদুল হক খান দুলাল ২০০৮ সালে নবম জাতীয় সংসদ নির্বাচনে জয়ী হয়ে প্রথবার সংসদে যান। সেই সংসদে বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় কমিটির সদস্য করা হয় তাকে। পরবর্তীতে দশম এবং একাদশ সংসদ নির্বাচনেও তিনি সংসদ সদস্য নির্বাচিত হন। এছাড়া বর্তমান একাদশ সংসদে তিনি স্বরাষ্ট্র মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় কমিটিতে সদস্য হিসেবে রয়েছেন। এর আগে তিনি উপজেলা চেয়ারম্যান হিসেবে সফলতার সাথে দায়িত্ব পালন করেন।

ফরিদুল হক খান ১৯৫৬ সালের ২ জানুয়ারি তৎকালীন পূর্ব পাকিস্তানের জামালপুর জেলার ইসলামপুর উপজেলার উত্তর সিরাজাবাদ গ্রামে জন্মগ্রহণ করেন। তার পিতার নাম মো. হবিবর রহমান খান ও মাতার নাম মোসাম্মৎ ফাতেমা খানম। উচ্চ মাধ্যমিক পর্যন্ত লেখাপড়া করে ব্যবসার পাশাপাশি আওয়ামী লীগের রাজনীতিতে যুক্ত হন। তিনি দুই কন্যা সন্তানের জনক।

উল্লেখ্য, গত ১৩ জুন ধর্ম প্রতিমন্ত্রী শেখ মোহাম্মদ আব্দুল্লাহ মৃত্যু বরণ করেন। তার মৃত্যুর পর থেকে ধর্ম মন্ত্রণালয় মন্ত্রিশূন্য হয়। শপথ গ্রহণের মাধ্যমে প্রয়াত শেখ মোহাম্মদ আব্দুল্লাহর স্থলভিষিক্ত হলেন ফরিদুল হক খান দুলাল।

আরো পড়ুন: ধর্ম প্রতিমন্ত্রী হিসেবে শপথ নিলেন ফরিদুল হক

বাংলাদেশ জার্নাল/এসটিও/এনএইচ

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত