ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১ আপডেট : ২৪ মিনিট আগে
শিরোনাম

নতুন তথ্য সচিব হলেন খাজা মিয়া

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ২৬ নভেম্বর ২০২০, ১৯:৫৫

নতুন তথ্য সচিব হলেন খাজা মিয়া
ফাইল ছবি

তথ্য সচিব হিসেবে নিয়োগ পেলেন দশম বিসিএসের প্রশাসন ক্যাডারের কর্মকর্তা বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন কর্পোরেশনের (বিআইডব্লিউটিসি) চেয়ারম্যান খাজা মিয়া। বৃহস্পতিবার এ ব্যাপারে আদেশ জারি করেছে জনপ্রশাসন মন্ত্রণালয়।

আগামী ৩০ নভেম্বর থেকে অবসরোত্তর ছুটিতে যাচ্ছেন তথ্য সচিবের দায়িত্ব চালিয়ে আসা কামরুন নাহার। কামরুন নাহার প্রধান তথ্য কর্মকর্তা থাকার সময় প্রেষণে রাষ্ট্রপতির ১০ শতাংশ কোটায় সচিব হন।

নতুন তথ্য সচিব খাজা মিয়া নড়াইল জেলার কালিয়া উপজেলার ফুলদাহ গ্রামে ১৯৬৫ সালের ৫ জুলাই জন্মগ্রহণ করেন। তিনি সিলেটের জেলা প্রশাসকের কার্যালয়ে ম্যাজিস্ট্রেট এবং বালাগঞ্জ ও বিশ্বনাথ থানায় সহকারী কমিশনার (ভূমি) হিসেবে দায়িত্ব পালন করেন।

২০০৩ সালে তিনি চাঁদপুরের মতলব উপজেলা নির্বাহী অফিসার হিসেবে যোগ দেন। এরপর তিনি ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রণালয়ে সিনিয়র সহকারী সচিব, স্থানীয় সরকার বিভাগ ও স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের উপসচিব হিসেবে কাজ করেন।

২০১৫ সাল থেকে সিঙ্গাপুরে বাংলাদেশ হাইকমিশনের কমার্শিয়াল কাউন্সিলর হিসেবে ৪ বছরের বেশি সময় দায়িত্ব পালন করেন খাজা মিয়া। পরে জনপ্রশাসন মন্ত্রণালয়ে অতিরিক্ত সচিব হিসেবে যোগদান করেন। গত বছরের ২৩ ডিসেম্বর বিআইডব্লিউটিসির চেয়ারম্যান হিসেবে দায়িত্ব নেন।

বাংলাদেশ জার্নাল/এনএইচ

  • সর্বশেষ
  • পঠিত