ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১ আপডেট : ৮ মিনিট আগে
শিরোনাম

আওয়ামী লীগ নেতাকে কুপিয়ে হত্যাচেষ্টা

  নড়াইল প্রতিনিধি

প্রকাশ : ২৬ নভেম্বর ২০২০, ২০:০৭  
আপডেট :
 ২৬ নভেম্বর ২০২০, ২০:১৬

আওয়ামী লীগ নেতাকে কুপিয়ে হত্যাচেষ্টা
ছবি: আহত আওয়ামী লীগ নেতা লুৎফার রহমান মোল্যা

নড়াইলের কালিয়ায় আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে চাচুড়ী ইউপির সাবেক চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি লুৎফার রহমান মোল্যাকে (৬৮) দূবৃত্তরা কুপিয়ে হত্যার চেষ্টা চালিয়েছে।

বৃহস্পতিবার সকালে কালিয়া-নড়াইল সড়কের আরাজি বাঁশগ্রাম সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সামনে এ হামলার ঘটনা ঘটে।

আহত লুৎফার রহমান মোল্যাকে মুমূর্ষু অবস্থায় প্রথমে নড়াইল সদর হাসপাতালে ও পরে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। তিনি হাসপাতালে মৃত্যুর সঙ্গে পাঞ্জা লড়ছেন বলে জানা গেছে।

আওয়ামী লীগ নেতা ও সাবেক চেয়ারম্যানের ওপর হামলার ঘটনায় এলাকাবাসী ও রাজনৈতিক মহলে বিরূপ প্রতিক্রিয়ার সৃষ্টি হওয়াসহ চরম উত্তেজনা বিরাজ করছে। ঘটনাস্থলে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

পুলিশ ও প্রত্যক্ষদর্শীরা জানান, কালিয়া উপজেলার বনগ্রামের বাসিন্দা সাবেক চাচুড়ী ইউনিয়নের চেয়ারম্যান লুৎফার রহমানের সঙ্গে একই গ্রামের মুকুল মোল্যা ও টুটুল মোল্যার মধ্যে দীর্ঘদিন ধরে স্থানীয় আধিপত্য বিস্তার নিয়ে দ্বন্ধ ও মামলা-মকদ্দমা চলে আসছিলো।

এরই জের ধরে ওইদিন বৃহস্পতিবার সকাল সাড়ে ৯টার দিকে লুৎফার রহমান উপজেলার বনগ্রামের নিজবাড়ি থেকে মোটর সাইকেলযোগে নড়াইল পৌরসভার মেয়র জাহাঙ্গীর বিশ্বাসের জানাজা নামাজে অংশ নেয়ার জন্য নড়াইল যাওয়ার পথে ওই বিদ্যালয়ের সামনে পৌঁছালে পূর্ব থেকে ওঁৎপেতে থাকা একই গ্রামের মুকুল মোল্যা ও টুটুল মোল্যার নেতৃত্বে ২৫-৩০ জনের একদল সশস্ত্র দূবৃত্ত মোটরসাইকেল থামিয়ে তার ওপর হামলা চালায়। তাকে এলোপাথাড়ীভাবে কুপিয়ে হত্যার চেষ্টা চালায়।

এ ঘটনায় পুলিশ ৪ জনকে আটক করেছে বলে জানা গেছে।

কালিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রফিকুল ইসলাম বলেন,‘পরিস্থিতি এখন শান্ত। ওই হামলার ঘটনায় জড়িতদের ধরতে পুলিশের অভিযান অব্যাহত রয়েছে। কেউ লিখিত অভিযোগ করেননি। অভিযোগ পেলে যথাযথ ব্যবস্থা নেয়া হবে।’

বাংলাদেশ জার্নাল/এনকে

  • সর্বশেষ
  • পঠিত