ঢাকা, মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ৩ বৈশাখ ১৪৩১ আপডেট : ৫ মিনিট আগে
শিরোনাম

দিনাজপুরে ভাতিজার কোপে চাচার মৃত্যু

  দিনাজপুর প্রতিনিধি

প্রকাশ : ২৭ নভেম্বর ২০২০, ২১:৫৪

দিনাজপুরে ভাতিজার কোপে চাচার মৃত্যু
প্রতীকী ছবি

দিনাজপুরের বিরলে জমিজমা সংক্রান্ত বিরোধের জেরে ধান কাটতে বাধা দেয়াকে কেন্দ্র করে ভাতিজার দেশীয় অস্ত্রের (হাসুয়া) কোপে আপন চাচা আব্দুল কাদেরের (৭০) মৃত্যু হয়েছে।

শুক্রবার দুপুরে বিরল উপজেলার বল্লভপুর (মাঝাপাড়া) গ্রামে এ ঘটনা ঘটে। নিহত আব্দুল কাদের ওই এলাকার মৃত আব্দুল আজিজের ছেলে।

জানা যায়, প্রায় ৫ থেকে ৬ বছর ধরে ওই গ্রামের মৃত আব্দুল আজিজের ৫ ছেলের মধ্যে বাড়ির পার্শ্ববর্তী ২৬ শতকের একটি জমি নিয়ে বিরোধ চলছিল। বিরোধকে কেন্দ্র করে আদালতে মামলাও চলমান রয়েছে। বিরোধীয় জমিতে ৫ ভাগে ৫ ভাই ও তাদের সন্তানেরা চলতি মৌসুমে ধান আবাদ করে।

শুক্রবার দুপুরে এক ভাই রোস্তম আলী তার স্ত্রী-সন্তানসহ ভাড়াটে লোকজন নিয়ে অপর ভাই আবুল হোসেন বাবুর রোপিত ধান কাটতে যায়। এ সময় আব্দুল কাদের ও আবুল হোসেন বাধা দিতে গেলে রোস্তম আলীর সাথে তর্কবিতর্ক হয়। এক পর্যায়ে ধাক্কাধাক্কি ও মারপিট শুরু হয়।

মারপিটের এক পর্যায়ে রোস্তম আলীর ছেলে নাঈম ইসলামের (৩৫) ধারালো হাসুয়ার কোপে আব্দুল কাদের রক্তাক্ত জখম হন। এ সময় কাদেরের চিৎকারে পরিবারের অন্যান্য লোকজনসহ প্রতিবেশীরা এগিয়ে গেলে নাঈম ও তার বাবা রোস্তম আলীসহ অন্যান্যরা পালিয়ে যায়। স্থানীয়রা দ্রুত আব্দুল কাদেরকে দিনাজপুর এম আব্দুর রহিম মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।

নিহতের ভাই আবুল হোসেন বাবু জানান, ধান কাটতে বাধা দেয়াকে কেন্দ্র করে ভাইয়ে ভাইয়ে তর্ক-বিতর্কের মাঝে উত্তেজিত হয়। পরে ভাতিজা কোপ দেয়। রক্তাক্ত জখম অবস্থায় হাসপাতালে নেয়ার পর ভাই আব্দুল কাদেরের মৃত্যু হয়।

ঘটনার পর পুলিশ গিয়ে ঘটনাস্থল থেকে হাসুয়াটি উদ্ধার করেছে। এ রিপোর্ট লেখা পর্যন্ত নিহতের মরদেহ হাসপাতাল মর্গেই ছিল। মামলা দায়েরের প্রক্রিয়া চলছে বলে জানান আবুল হোসেন বাবুর ছেলে হাসিনুর রহমান।

বিরল থানার অফিসার ইনচার্জ শেখ নাসিম হাবিব জানান, সংবাদ পেয়ে ঘটনাস্থলে পৌঁছে একটি ধারালো হাসুয়া উদ্ধার করা হয়েছে। ঘটনায় জড়িতদের আটকের চেষ্টা অব্যাহত আছে ও মামলা দায়েরের প্রক্রিয়া চলছে।

বাংলাদেশ জার্নাল/এসকে

  • সর্বশেষ
  • পঠিত