ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১ আপডেট : ১ ঘন্টা আগে
শিরোনাম

মান্দার তেঁতুলিয়া ইউপি চেয়ারম্যান ব্রজেন্দ্রনাথ বরখাস্ত

  নওগাঁ প্রতিনিধি

প্রকাশ : ২৭ নভেম্বর ২০২০, ২৩:৫৮

মান্দার তেঁতুলিয়া ইউপি চেয়ারম্যান ব্রজেন্দ্রনাথ বরখাস্ত
ছবি: সংগৃহীত

নওগাঁর মান্দা উপজেলার তেঁতুলিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ব্রজেন্দ্রনাথ সাহাকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। তার বিরুদ্ধে চাকরি দেয়ার নামে অর্থ আদায় এবং ১০ টাকা কেজি দরে চাল বিতরণের অনিয়মের অভিযোগ প্রমাণিত হয়েছে।

গত ১৯ নভেম্বর স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের অধীন স্থানীয় সরকার বিভাগের উপসচিব মোহাম্মদ ইফতেখার আহমেদ চৌধুরী স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে তাকে বরখাস্তের বিষয়টি জানানো হয়।

প্রজ্ঞাপনে বলা হয়, তেঁতুলিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ব্রজেন্দ্রনাথ সাহার বিরুদ্ধে সরকারি বিভিন্ন সহায়তা প্রদানের নামে হতদরিদ্র ও কেয়ার প্রজেক্টে চাকরি দেয়ার নামে জনগণের কাছ হতে অর্থ আদায় করেছেন। তার বিরুদ্ধে ১০ টাকা কেজি দরে চাল বিতরণের অনিয়মের অভিযোগ ছিল। এসব অভিযোগ স্থানীয় তদন্তে প্রমাণিত হয়েছে। এসব কারণে স্থানীয় সরকার (ইউনিয়ন পরিষদ) আইন ২০০৯ এর ৩৪(১) ধারা অনুযায়ী তার বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণের সুপারিশ করা হয়েছে।

মান্দা উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মো. আব্দুল হালিম বলেন, এ বিষয়ে এখনো কোনো পত্র পাইনি। তবে পত্র পাওয়ার পর সেখানে যে নির্দেশনা দেয়া থাকবে সে বিষয়ে পদক্ষেপ নেয়া হবে।

এ ব্যাপারে অভিযুক্ত ইউপি চেয়ারম্যান ব্রজেন্দ্রনাথ সাহা বলেন, এখনো কোনো চিঠি পাইনি। আমি বুঝতে পারছি আমাকে পরিকল্পিতভাবে ফাঁসানো হয়েছে। আমি এসবের সঙ্গে জড়িত না। এর আগে এগুলো মিথ্যা প্রতীয়মান হয়েছে।

বাংলাদেশ জার্নাল/এইচকে

  • সর্বশেষ
  • পঠিত