ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১ আপডেট : ৪ মিনিট আগে
শিরোনাম

হবিগঞ্জে মোটর মালিক গ্রুপের কর্মসূচি প্রত্যাহার

  হবিগঞ্জ প্রতিনিধি

প্রকাশ : ৩০ নভেম্বর ২০২০, ০০:৫৮

হবিগঞ্জে মোটর মালিক গ্রুপের কর্মসূচি প্রত্যাহার
ছবি- প্রতিনিধি

হবিগঞ্জ জেলা প্রশাসনের আশ্বাসে কর্মবিরতির কর্মসূচি প্রত্যাহার করেছেন পরিবহনের মালিক ও শ্রমিক নেতারা। সোমবার থেকে বাস চলবে বলেও জানিয়েছেন মোটর মালিক গ্রুপের নেতারা।

সিলেটের অতিরিক্ত ডিআইজি, জেলার ডিসি, এসপি ও মোটর মালিক গ্রুপের নেতাদের মধ্যে বৈঠক শেষে এ কর্মসূচি প্রত্যাহারের সিদ্ধান্ত নেওয়া হয়।

রোববার বেলা ২টার দিকে হবিগঞ্জ পরিবহন শ্রমিক মালিক সমিতির সাধারণ সম্পাদক মো. সজিব আলী এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, বৈঠকে জেলা প্রশাসক আমাদেরকে আশ্বস্ত করেছেন আজ (রোববার) থেকেই অবৈধ যানবাহনের বিরুদ্ধে অভিযান শুরু হবে। তবে যেহেতু এটি একটি বিশাল সমস্যা তাই সমাধানে অনেকটা সময় লাগবে। প্রশাসনের আশ্বাসের পরিপ্রেক্ষিতে আমরা কর্মসুচি প্রত্যাহার করে নিয়েছি। একই সাথে জেলা প্রশাসন কার্যালয়ের সামনে রাখা বাসগুলো আমরা টার্মিনালে ফিরিয়ে নিচ্ছি। সোমবার থেকে পুণরায় বাস চলাচল স্বাভাবিক হবে।

প্রসঙ্গত, হবিগঞ্জ জেলার সড়ক ও মহাসড়কে অবৈধ যানবাহন চলাচল বন্ধের দাবিতে গত ১৮ নভেম্বর হবিগঞ্জ প্রেসক্লাবে সংবাদ সম্মেলন করেন মোটর মালিক গ্রুপ, জেলা বাস, মিনিবাস কোচ ও মাইক্রোবাস শ্রমিক ইউনিয়ন সমন্বয় পরিষদের নেতারা।

সংবাদ সম্মেলনে নেতারা বলেন, ২৮ নভেম্বরের মধ্যে সড়ক মহাসড়কে সিএনজি অটোরিক্সাসহ সকল অবৈধ পরিবহণ বন্ধ করা না হলে প্রশাসনের কাছে জেলার সকল বাস হস্তান্তর করে দেয়া হবে।

সিদ্ধান্ত অনুযায়ী ২৮ নভেম্বর পর্যন্ত প্রশাসন কোন ব্যবস্থা না নেয়ায় রোববার বেলা ১২টার দিকে জেলার সকল বাস লিখিতভাবে জেলা প্রশাসকের কাছে হস্তান্তর করেন মালিকরা। পরে পরিবহণ নেতাদের নিয়ে বৈঠকে বসেন জেলা প্রশাসক মোহাম্মদ কামরুল হাসান।

বাংলাদেশ জার্নাল/আর

  • সর্বশেষ
  • পঠিত