ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১ আপডেট : ১ মিনিট আগে
শিরোনাম

মুকুল হত্যা মামলায় ৭ জনের যাবজ্জীবন

  চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি

প্রকাশ : ৩০ নভেম্বর ২০২০, ১৫:৫৭

মুকুল হত্যা মামলায় ৭ জনের যাবজ্জীবন
মুকুল হত্যা মামলায় দণ্ডপ্রাপ্ত আসামিরা। ছবি: প্রতিনিধি

চাঁপাইনবাবগঞ্জে চাঞ্চল্যকর মুকুল হত্যা মামলায় ৭ জনের যাবজ্জীবন কারাদণ্ড, ১০ হাজার টাকা করে জরিমানা ও অনাদায়ে আরো ৬ মাসের বিনাশ্রম দণ্ডাদেশ দিয়েছে আদালত।

সোমবার দুপুরে অতিরিক্ত দায়রা জজ আদালতের বিচারক মো. রবিউল ইসলাম ৬ আসামিদের উপস্থিতিতে এ রায় প্রদান করেছেন।

দণ্ডপ্রাপ্ত আসামি হচ্ছে, জেলার শিবগঞ্জ উপজেলার মোবারকপুর ইউনিয়নের গঙ্গারামপুর গ্রামের আফতাব আলী ছেলে ডলার, সুইট, একই গ্রামের মৃত সেতাউর রহমানের ছেলে আলাউদ্দিন, বাক্কার আলী, লাল মোহাম্মদ, ইসরাইল ও আয়েশ মোল্লার ছেলে বাহার আলী। তবে, সুইট পলাতক রয়েছে।

মামলার সংক্ষিপ্ত বিবরণে প্রকাশ, জেলার শিবগঞ্জ উপজেলার মোবারকপুর ইউনিয়নের গঙ্গারামপুর গ্রামের রবিউল ইসলামের ছেলে মুকুল ডিস এন্টিনা’র কাজ করতো। গত ২০১৫ সালের ৯ জানুয়ারি রাত ৭ টার সময় মুকুল নিজ বাড়ি থেকে কানসাটের পুকুরিয়া যাবার পথে কানসাটের বিএন বাজার নামক স্থানে প্রতিপক্ষ সুইট এর নেতৃত্বে বেশ কয়েকজন হাসুয়াসহ ধারালো অস্ত্র দিয়ে তার ওপর হামলা চালালে ঘটনাস্থলে মুকুল মারা যায়।

এ সময় মুকুলের সাথে থাকা অপর ৭/৮ জন গুরুত্বর আহত হলে তাদের রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। মুকুলের পরিবারের সাথে প্রতিপক্ষ সুইটদের জমি জায়গা নিয়ে দীর্ঘদিন ধরে বিরোধ চলছিলো। এ ঘটনায় মুকুলের পিতা রবিউল ইসলাম বাদী হয়ে ২০১৫ সালের ১২ জানুয়ারি শিবগঞ্জ থানায় একটি হত্যা মামলা দায়ের করেন।

মামলার তদন্তকারী কর্মকর্তা ও শিবগঞ্জ থানার ওসি (তদন্ত) চৌধুরী জোবায়ের আহম্মেদ ২০১৫ সালের ১১ আগস্ট ২০ জনের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দাখিল করেন।

দীর্ঘ সাক্ষ্য প্রমাণাদি শেষে আজ বিজ্ঞ বিচারক উপরোক্তদের রায়ে দণ্ডিত করেন এবং অভিযোগ প্রমাণিত না হওয়ায় আসামি ১৩ জনকে বেকসুর খালাস প্রদান করেন।

বাংলাদেশ জার্নাল/এনকে

  • সর্বশেষ
  • পঠিত