ঢাকা, বুধবার, ২৭ জানুয়ারি ২০২১, ১৩ মাঘ ১৪২৭ আপডেট : ৮ মিনিট আগে English

প্রকাশ : ৩০ নভেম্বর ২০২০, ১৬:৪৫

প্রিন্ট

আনিসুল হকের প্রতি মেয়র আতিকের শ্রদ্ধা

আনিসুল হকের প্রতি মেয়র আতিকের শ্রদ্ধা
প্রয়াত আনিসুল হক ও মেয়র আতিকুল ইসলাম। ছবি : সংগ্রহ।

নিজস্ব প্রতিবেদক

ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) সাবেক মেয়র আনিসুল হকের তৃতীয় মৃত্যুবার্ষিকী উপলক্ষে তার প্রতি ডিএনসিসির বর্তমান মেয়র আতিকুল ইসলামের পক্ষ থেকে শ্রদ্ধাঞ্জলি অর্পন করা হয়েছে।

সোমবার (৩০ নভেম্বর) রাজধানীর বনানী কবরস্থানে চিরনিদ্রায় শায়িত আনিসুল হকের কবরে এ শ্রদ্ধাঞ্জলি অর্পন করা হয়। ডিএনসিসি মেয়র এবং সিটি করপোরেশনের পক্ষ থেকে করপোরেশনের সচিব রবীন্দ্রশ্রী বড়ুয়া এ শ্রদ্ধা নিবেদন করেন।

এছাড়া বাদ জোহর ডিএনসিসির গুলশানস্থ নগর ভবনে দোয়া ও মিলাদ মাহফিলের আয়োজন করা হয়। অসুস্থ থাকায় দোয়া ও মিলাদ মাহফিলে ডিএনসিসি মেয়র আতিকুল ইসলাম ভার্চুয়ালি যোগদান করেন।

দোয়া ও মিলাদ মাহফিলের পূর্বে আতিকুল ইসলাম বলেন, আমি হারিয়েছি একজন সহকর্মীকে, আমি হারিয়েছি একজন মানুষকে, যে মানুষ স্বপ্ন দেখে স্বপ্ন বাস্তবায়ন করে। আর নগরবাসী হারিয়েছে একজন মানুষকে যিনি কথায় নয় কাজে বিশ্বাসী ছিলেন।

তিনি আরো বলেন, আনিস ভাই বেশ কিছু চ্যালেঞ্জিং কাজে হাত দিয়েছিলেন। যেগুলো উনি সমাপ্ত করতে পারেন নাই। আমরা চাচ্ছি কাজগুলো যথা শীঘ্রই সমাপ্ত করার জন্য। তার একটি প্রজেক্ট ছিলো ইউটার্ন। এটি এই ডিসেম্বরে শেষ হবে। এমন আরো অনেক প্রজেক্ট আছে। আমি শুধু এইটুক বলবো আনিস ভাই যেটা করেছেন, সেটা উনার নিজের জন্য চিন্তা করে করেন নাই, বরং করেছেন নগরবাসীর জন্য।

মাননীয় প্রধানমন্ত্রী উনাকে নগরের দায়িত্ব দিয়েছিলেন এবং উনি যতদিন বেচে ছিলেন, এই নগর নিয়েই চিন্তা করেছেন। উনার চিন্তাই ছিলো নগর, নগর, নগর। নিজের শরীরেরও উনি চিন্তা করেন নাই। এটি একটি বিরাট গুরু দায়িত্ব যেটি আনিস ভাই নিয়েছিলেন। সেই দায়িত্ব এখন আমার।

আতিকুল ইসলাম আরো বলেন, আনিস ভাই যেই জায়গায় নিয়ে গেছেন সিটি কর্পোরেশনকে সেই জায়গায় কাজ করা অত্যন্ত দূরুহ ব্যাপার। তবুও রাব্বুল আল আমিনের কাছে দোয়া করি, আমি, আমার সকল কাউন্সিলর এবং সিটি কর্পোরেশন এর সবাই মিলে যেনো আনিস ভাইয়ের অসমাপ্ত কাজ বাস্তবায়ন করতে পারি।

মেয়র সকলের প্রতি আহ্বান জানিয়ে বলেন, আসুন আমরা আনিস ভাই এর তৃতীয় মৃত্যুবার্ষিকীতে দোয়া করি। আমরা শোককে শক্তিতে রূপান্তর করে আমরা সকলেই ঝাপিয়ে পড়ি, যাতে এই শহরকে কী করে সুন্দর শহর করা যায়, এই নগরকে কিভাবে সুন্দর নগর করা যায়, এটি আমাদের আজকের প্রতিশ্রুতি।

দোয়া ও মিলাদ মাহফিলে অন্যান্যের মধ্যে ডিএনসিসির প্রধান নির্বাহী কর্মকর্তা মোঃ সেলিম রেজা বক্তব্য রাখেন।

বাংলাদেশ জার্নাল/এমএম

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত