ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১ আপডেট : ২২ মিনিট আগে
শিরোনাম

শ্রীপুরে ৬৩ প্রার্থীর মনোনয়নপত্র দাখিল

  গাজীপুর প্রতিনিধি

প্রকাশ : ০২ ডিসেম্বর ২০২০, ০২:৫৯  
আপডেট :
 ০২ ডিসেম্বর ২০২০, ০৩:০৮

শ্রীপুরে ৬৩ প্রার্থীর মনোনয়নপত্র দাখিল
ছবি- প্রতিনিধি

গাজীপুরের শ্রীপুর পৌরসভার আসন্ন নির্বাচনের মনোনয়নপত্র জমা দিয়েছেন প্রার্থীরা। নির্বাচনে মেয়র পদে তিনজন, কাউন্সিলর পদে ৪৯ জন ও সংরক্ষিত মহিলা কাউন্সিলর পদে ১১জন মনোনয়ন দাখিল করেছেন।

মঙ্গলবার মনোনয়নপত্র জমাদানের শেষ দিনে উৎসব মুখর পরিবেশে প্রার্থীরা তাদের মনোনয়নপত্র জমা দেন।

শ্রীপুর পৌরসভা নির্বাচনের রিটানিং কর্মকর্তা ও গাজীপুর জেলা নির্বাচন কর্মকর্তা কাজী মো: ইস্তাফিজুল হক আকন্দ জানান, মেয়র পদে আওয়ামী লীগ মনোনীত মো: আনিছুর রহমান, বিএনপি মনোনীত মো: শহিদুল্লাহ্ শহিদ ও ইসলামী আন্দোলন বাংলাদেশের (আমীর পীর সাহেব চরমোনাই) মনোনীত মুহা: ফরহাদ আহমেদ রফিক মমতাজীর মনোনয়নপত্র দাখিল হয়েছে। এছাড়া ৯টি ওয়ার্ডে কাউন্সিলর পদে ৪৯জন ও সংরক্ষিত ৩টি ওয়ার্ডে মহিলা কাউন্সিরল পদে ১১জন মনোনয়ন দাখিল করেছেন।

এ নির্বাচনে টানা চতুর্থবারের মতো মনোনয়নপত্র জমা দিয়েছেন আওয়ামী লীগ মনোনীত মেয়র প্রার্থী মো: আনিছুর রহমান। তিনি গত তিনবার মেয়র হিসেবে দায়িত্ব পালন করেছেন।

মেয়র আনিছ সাধারণ ভোটার ও কর্মী-সমর্থকদের সাথে নিয়ে বেলা ১টার দিকে তিনি মনোনয়নপত্র জমা দেন। অপরদিকে, বেলা ১২টার দিকে উপজেলা ও পৌর বিএনপির সকলস্তরের নেতাকর্মীরা বাংলাদেশ জাতীয়তাবাদী দলের মনোনীত প্রার্থী মো: শহিদুল্লাহ্ শহিদের পক্ষে মনোনয়নপত্র দাখিল করেন।

আগামী ২৮ ডিসেম্বর অনুষ্ঠিত হবে শ্রীপুর পৌরসভার নির্বাচন। ৩ ডিসেম্বর মনোনয়নপত্র যাচাই বাছাই করে প্রতীক বরাদ্দ দেয়া হবে। ১০ ডিসেম্বর মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ তারিখ।

নির্বাচনে ৬৭ হাজার ৯২৭ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন। এদের মধ্যে ৩৩ হাজার ৮৩৪জন পুরুষ ও ৩৪ হাজার ৯৩ জন নারী ভোটার রয়েছেন।

আরও পড়ুন- শ্রীপুরে ৬৩ প্রার্থীর মনোনয়নপত্র দাখিল

বাংলাদেশ জার্নাল/আর

  • সর্বশেষ
  • পঠিত