ঢাকা, মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১ আপডেট : ৪ মিনিট আগে
শিরোনাম

বিএনপির কোনো কৃতজ্ঞতাবোধ নেই

  জার্নাল ডেস্ক

প্রকাশ : ০২ ডিসেম্বর ২০২০, ১৬:৫১  
আপডেট :
 ০২ ডিসেম্বর ২০২০, ১৭:১৬

বিএনপির কোনো কৃতজ্ঞতাবোধ নেই
সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী

রাজনৈতিক দল হিসেবে বিএনপির কোনো কৃতজ্ঞতা বোধ নেই বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের। বুধবার সকালে চার লেনের দ্বিতীয় নয়ারহাট সেতু নির্মাণ কাজের উদ্বোধন শেষে ব্রিফিংকালে এ কথা বলেন তিনি।

সরকারি বাসভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে অনুষ্ঠানে যুক্ত হন তিনি। এসময় ‘সুবিধাবাদ জিন্দাবাদে বিশ্বাসী বলেই বিএনপি দুর্নীতিবাজদের দলে প্রশ্রয় দেয়’ বলেও মন্তব্য করেন তিনি।

মানুষ নাকি ভয়াবহ দুঃসময় অতিক্রম করছে- বিএনপি মহাসচিব মির্জা ফখরুলের এমন অভিযোগ প্রসঙ্গে সেতুমন্ত্রী পাল্টা প্রশ্ন করে বলেন, করোনা, বন্যা, সুপারসাইক্লোন, আম্ফানের মতো প্রাকৃতিক দুর্যোগে দায়িত্বশীল রাজনৈতিক দল হিসেবে বিএনপি কী ভূমিকা পালন করেছে, জাতি জানতে চায়?

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, মহামারির প্রভাবে গোটা বিশ্ব যখন টালমাটাল তখন জীবন- জীবিকার চাকা সচল রাখতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা যে দূরদর্শিতা দেখিয়েছেন, তা বিশ্বব্যাপী প্রশংসিত হচ্ছে। অথচ জনগণের এই দুঃসময়ে বিএনপি কোনো ভূমিকা না রেখে শুধু বক্তৃতা-বিবৃতিতেই নিজেদের দায়িত্ব শেষ করেছে। সরকারের কোনো ভালো কাজ বিএনপি প্রশংসা না করে উল্টো অন্ধ সমালোচনা করে যাচ্ছে অবিরাম। তারা আসলে দেশের আরও দুঃসময় এবং জনগণের করুণ অবস্থাই প্রত্যাশা করেছিলো।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আরও বলেন, বিএনপির আন্দোলনের ডাক এখন আষাঢ়ের তর্জন গর্জনই সার। বেগম খালেদা জিয়াকে অন্যায়ভাবে নাকি বন্দি করে রাখা হয়েছে- মির্জা ফখরুলের এমন অভিযোগের বিষয় উল্লেখ করে ওবায়দুল কাদের বলেন, জেনে শুনে ও বুঝে মিথ্যাচার করা তাদের স্বভাব।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, সরকার বেগম জিয়ার বিরুদ্ধে মামলা দেয়নি, সাজাও দেয়নি। মামলা করেছে তত্ত্বাবধায়ক সরকার আর সাজা দিয়েছে আদালত।

সেতুমন্ত্রী আরও বলেন, শেখ হাসিনাই বেগম জিয়ার প্রতি সদয় হয়ে দুইবার সাজা স্থগিত করেছেন। তারা এমন একটা দল যাদের ন্যূনতম কৃতজ্ঞতা বোধ নেই। বিএনপি দলগতভাবে হত্যা আর ষড়যন্ত্রের রাজনীতিতে বিশ্বাসী বলেই তারা নিজ দলে অপরাধীদের লালন করে বলেও দাবি করেন তিনি।

এদিকে সড়ক পরিবহনমন্ত্রী রাজধানীর সঙ্গে আশপাশের জেলাগুলো ঢাকা সড়ক জোনের অধীনে হওয়ায় এ জোন অত্যন্ত গুরুত্বপূর্ণ জানিয়ে বলেন, রাজধানীর সঙ্গে পুরো দেশের যোগাযোগ নিরবচ্ছিন্ন রাখা, সড়ক নিরাপত্তা বিধানসহ সংযুক্ত মহাসড়কগুলো পরিপাটি রাখা একটি চ্যালেঞ্জ।

বাংলাদেশ জার্নাল/এমএম

  • সর্বশেষ
  • পঠিত