ঢাকা, মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ৩ বৈশাখ ১৪৩১ আপডেট : ১ মিনিট আগে
শিরোনাম

মার্কিন দূতাবাসের কাছে বোমাসদৃশ বস্তু

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ০২ ডিসেম্বর ২০২০, ১৯:০৬  
আপডেট :
 ০২ ডিসেম্বর ২০২০, ১৯:১০

মার্কিন দূতাবাসের কাছে বোমাসদৃশ বস্তু
ঢাকার মার্কিন দূতাবাস। ছবি: সংগ্রহ।

ঢাকার মার্কিন দূতাবাসের অ্যানেক্স ভবনের কাছে আজ বুধবার সন্ধ্যায় সন্দেহজনক বস্তু পাওয়ার কথা জানিয়েছে পুলিশ। ভাটারা থানার অদূরে ভবনটির অবস্থান।

ঘটনাস্থলের নিরাপত্তা নিশ্চিতে ভাটারা থানার পুলিশ সেখানে অবস্থান করছে বলে জানিয়েছেন থানার কর্তব্যরত কর্মকর্তা এএসআই শরীফুল আলম।

ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) গুলশান বিভাগের উপ-পুলিশ কমিশনার সুদীপ কুমার চক্রবর্তী গণমাধ্যমকে জানিয়েছেন- সন্ধ্যা পাঁচটার দিকে এ ঘটনা ঘটতে পারে। তিনি বলছেন, দুজন অজ্ঞাত লোক এ ধরনের কোনো বস্তু ভবনের পাশে রেখে দ্রুত স্থান ত্যাগ করেছে।

এ ঘটনার পর থেকেই কাজ শুরু করেছে পুলিশের বোম ডিসপোজাল ইউনিট।

সংশ্লিষ্ট সূত্র জানায়, বুধবার (২ নভেম্বর) সন্ধ্যায় দিকে বারিধারায় মার্কিন দূতাবাসের পাশে ইনফরমেশন সেন্টারের এনেক্স বিল্ডিং সংলগ্ন চেকপোস্টে অজ্ঞাত দুই ব্যক্তি একটি কালো ব্যাগ হাতে দাঁড়িয়েছিলেন। দূতাবাসের নিজস্ব নিরাপত্তা কর্মকর্তারা তাদের দাঁড়িয়ে থাকার কারণ জানতে চাইলে অজ্ঞাত দুই ব্যক্তি সঙ্গে থাকা কালো ব্যাগটি রেখে চলে যায়। পরে দূতাবাসের নিরাপত্তা কর্মীরা বিষয়টি পুলিশকে জানায়।

খবর পেয়ে পুলিশ বিষয়টি গুরুত্বের সঙ্গে নিয়ে বোম্ব ডিসপোজাল ইউনিটকে কল করে। একইসঙ্গে নিরাপত্তার জন্য এলাকাটি কর্ডন করে রাখে।

পুলিশ জানায়, বোম্ব ডিসপোজাল ইউনিট ঘটনাস্থলে গিয়ে ব্যাগটি ডিসপোজাল করে। তবে ব্যাগের ভেতরে বিস্ফোরক জাতীয় কিছু পাওয়া যায়নি।

কাউন্টার টেরোরিজম ইউনিটের উপ-কমিশনার (এসএজি) আব্দুল মান্নান বলেন, এটি তেমন কিছু না। তবু ঝুঁকি না নিয়ে বোম্ব ইউনিট পাঠানো হয়েছে। তারা ব্যাগটি ডিসপোজাল করার পর পরীক্ষা-নিরীক্ষা করে দেখছে।

বাংলাদেশ জার্নাল/এইচকে

  • সর্বশেষ
  • পঠিত