ঢাকা, রোববার, ১৭ জানুয়ারি ২০২১, ৩ মাঘ ১৪২৭ আপডেট : ৯ মিনিট আগে English

প্রকাশ : ০৩ ডিসেম্বর ২০২০, ২১:২৭

প্রিন্ট

উত্তর বেদকাশী ইউপি নির্বাচনে নতুন মুখ রেজাউল সজিব

উত্তর বেদকাশী ইউপি নির্বাচনে নতুন মুখ রেজাউল সজিব
ছবিতে- রেজাউল ইসলাম সজিব

খুলনা প্রতিনিধি

তফসিল ঘোষণা না হলেও খুলনার কয়রা উপজেলার উত্তর বেদকাশি ইউনিয়নে বইছে নির্বাচনী হাওয়া। কে হচ্ছেন চেয়ারম্যান প্রার্থী, তা নিয়ে সর্বত্র চলছে আলোচনা। যোগ্য প্রার্থী বেছে নেওয়ার জন্য ভোটাররাও বেশ উৎসাহী। এরই মধ্যে সম্ভাব্য প্রার্থীরা বিভিন্ন এলাকায় শুভেচ্ছা বিনিময় ও ভোট প্রার্থনা করছেন।

মনোনয়ন পেতে আওয়ামী লীগের একাধিক নেতা মাঠে রয়েছেন। তবে নির্বাচনে নতুন মুখ হিসেবে আলোচনায় রয়েছেন ঢাকা কলেজ ছাত্রলীগের সাবেক নেতা রেজাউল ইসলাম সজিব। তিনি বিভিন্ন কর্মসূচির মাধ্যমে প্রচারণা অব্যাহত রেখেছেন। আগামী নির্বাচনে ইউনিয়ন পরিষদ নির্বাচনে প্রার্থী হওয়ার দৌড়ে রয়েছেন।

জানা গেছে, কয়রা উপজেলার উত্তর বেদকাশি এলাকাবাসীর কাছে ক্লিন ইমেজের মানুষ হিসেবে দলমত নির্বিশেষে ব্যাপক পরিচিতি মুখ রেজাউল ইসলাম সজিব।

স্থানীয় আওয়ামী লীগের নেতাকর্মীরা জানান, ছাত্রলীগের হাত ধরেই যার রাজনৈতিক জীবন শুরু সেই হাস্যোজ্জ্বল ও মিষ্টভাষী রেজাউল ইসলাম সজিব নৌকা প্রতীকের লড়াইয়ে নেমেছেন। বঙ্গবন্ধুর আদর্শে অনুপ্রাণিত হয়ে রাজনীতিতে পদার্পণ রেজাউল ইসলাম সজিবের। একাদশ জাতীয় সংসদ নির্বাচনে কেন্দ্রীয় ছাত্রলীগ মনোনীত খুলনা-৬ (পাইকগাছা-কয়রা) আসনের নির্বাচন সমন্বয় কমিটির সদস্য ছিলেন। উত্তর বেদকাশির জনগনের আশা আকাঙ্ক্ষার স্বপ্ন পূরণে ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান পদে আওয়ামী লীগের নৌকা প্রতীক প্রত্যাশা করছেন।

বিগত দিনে রেজাউল ইসলাম সজিব আম্ফান বিধ্বস্ত উত্তর বেদকাশী ইউনিয়নের মানুষের পাশে দাঁড়িয়েছেন। খাদ্যসামগ্রী বিতরণ, নগদ অর্থ সহায়তাসহ নানাবিধ কার্যক্রম চালিয়ে গেছেন তিনি। এছাড়া স্থানীয় মসজিদ, মন্দির, ক্লাবে সহযোগিতা প্রদানসহ বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক অনুষ্ঠানে নিয়মিত যোগদান করে যাচ্ছেন। প্লাবিত এলাকার মানুষের জন্য বাশের সাকো তৈরিসহ যোগাযোগ ব্যবস্থার উন্নয়নে পরিশ্রম করে যাচ্ছেন।

এ প্রসঙ্গে রেজাউল ইসলাম সজিব বলেন, দেশরত্ন শেখ হাসিনার উন্নয়নের সারথিতে উত্তর বেদকাশী ইউনিয়নকে এগিয়ে নিতে, শোষণ-বৈষম্যহীন, লোনাপানিমুক্ত, বাসযোগ্য, সুখী-সমৃদ্ধ ও মাদকমুক্ত শিক্ষিত সমাজ গঠনে ভূমিকা রাখতে চাই।

উল্লেখ্য, রেজাউল ইসলাম সজিব ২০১২-১২ শিক্ষাবর্ষে উপমহাদেমের প্রাচীন ও ঐতিহ্যবাহী এবং ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত শিক্ষাপ্রতিষ্ঠান ঢাকা কলেজে ভর্তি হন। পরবর্তীতে তিনি কলেজ ছাত্রলীগের রাজনীতিতে সক্রিয়ভাবে জড়িয়ে পড়েন। দশম জাতীয় সংসদ নির্বাচনের আগে দেশে বিএনপি-জামাত কতৃক জালাও পোড়াও আন্দোলন শুরু হলে ছাত্রলীগের প্রতিটি প্রতিরোধ কর্মসূচিতে সক্রিয়ভাবে অংশ নেন।

সজিব যুদ্ধাপরাধীদের ফাঁসির দাবিতে সৃষ্টি হওয়া গণজাগরণ মঞ্চের একজন সক্রিয় আন্দোলন কর্মী ছিলেন। এছাড়া ৫ মে হেফাজত ইসলাম শাহবাগে হামলার সিদ্ধান্ত নিলে ঢাকা কলেজ ছাত্রলীগের নেতৃত্বে সেদিন তিনি প্রতিরোধে অংশ নেন।

বাংলাদেশ জার্নাল/এসকে

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত