ঢাকা, রোববার, ১৭ জানুয়ারি ২০২১, ৩ মাঘ ১৪২৭ আপডেট : কিছুক্ষণ আগে English

প্রকাশ : ০৪ ডিসেম্বর ২০২০, ২১:০৪

প্রিন্ট

অপরাধী ধরিয়ে দিলে পুরস্কার: আনোয়ার খান এমপি

অপরাধী ধরিয়ে দিলে পুরস্কার: আনোয়ার খান এমপি
বক্তব্য দিচ্ছেন ড. আনোয়ার হোসেন খান এমপি। ছবি: প্রতিনিধি

রামগঞ্জ (লক্ষ্মীপুর) প্রতিনিধি

লক্ষ্মীপুর-১ (রামগঞ্জ) আসনের সংসদ সদস্য ও আনোয়ার খান মডার্ণ মেডিকেল কলেজ হাসপাতালের চেয়ারম্যান ড. আনোয়ার হোসেন খান বলেছেন, মাদক প্রতিটি পরিবারকে ধ্বংস করে দিচ্ছে। যেকোনো মূল্যে মাদক নির্মূল করতে হবে। গ্রাম পুলিশ ও নৈশ প্রহরীদের প্রতি আহবান জানিয়ে ড. আনোয়ার খান বলেন, যারা মাদক নির্মূল ও চোর, ডাকাত ধরায় অবদান রাখবে তাদের মধ্যে শ্রেষ্ঠ ১০ জন গ্রাম পুলিশ ও নৈশ প্রহরীকে ১০ হাজার টাকা করে প্রতি বছর ব্যক্তিগত তহবিল থেকে পুরস্কার দেয়া হবে। পাশাপাশি সন্ত্রাস ও জঙ্গীবাদ সম্পর্কে জনসচেতনতা গড়ে তোলার আহবানও জানান তিনি।

শুক্রবার সন্ধ্যায় রামগঞ্জ থানায় আয়োজিত শতাধিক গ্রাম পুলিশ ও নৈশ প্রহরীর মধ্যে শীতবস্ত্র ও খাদ্য সামগ্রী বিতরণ অনুষ্ঠানে তিনি এ আহ্বান জানান।আনোয়ার হোসেন খান এমপি বলেন, দেশে অপরাধ দমনে গ্রাম পুলিশ ও নৈশ প্রহরীরা গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছেন। ব্যক্তিগত তহবিল থেকে তার এ সহযোগিতা ভবিষ্যতেও অব্যাহত থাকবে।

গ্রাম পুলিশ ও নৈশ প্রহরীদের পেশাগত উন্নয়নে প্রধানমন্ত্রী শেখ হাসিনা অনেক আন্তরিক বলে উল্লেখ করে আনোয়ার খান এমপি সংসদে তাদের জীবন যাত্রা নিয়ে কথা বলারও প্রতিশ্রুতি দেন। তিনি আরো বলেন, রামগঞ্জ হবে উন্নত মডেল উপজেলা। ভবিষ্যতে এখানে বেকারত্ব থাকবে না।

শীতবস্ত্র বিতরণ অনুষ্ঠানে ড. আনোয়ার খান এমপি। ছবি: নিজস্ব

লক্ষ্মীপুর জেলা পুলিশ সুপার এ এইচ এম কামরুজ্জামানের সভাপতিত্বে অনুষ্ঠানে আরো বক্তব্য দেন রায়পুর-রামগঞ্জ সার্কেলের সহকারী পুলিশ সুপার (এএসপি) স্পিনা রানী প্রামাণিক ও ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আনোয়ার হোসেন।

শীতবস্ত্র বিতরণ অনুষ্ঠানে ড. আনোয়ার খান এমপি। ছবি: নিজস্ব

এর আগে পূর্ব বিঘা মুন্সি বাড়ি জামে মসজিদে জুমার নামাজের পর মুসল্লিদের উদ্দেশ্যে এমপি আনোয়ার খান বলেন, স্বধীনতার মহান স্থপতি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে বাংলাদেশ স্বাধীন হয়েছিল বলেই আমরা গর্বিত জাতি। ৩০ লাখ শহীদের রক্তের বিনিময় বিজয়ের এ মাসে স্বাধীনতা বিরোধিরা আবারও ষড়যন্ত্র শুরু করেছে। তাদের ষড়যন্ত্র প্রতিহত করতে সবাইকে প্রস্তুত থাকার আহবান জানান তিনি।

ড. আনোয়ার খান আরো বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে স্বাধীনতার পর বাংলাদেশের সবচেয়ে বড় স্থাপনা পদ্মা সেতু এখন দৃশ্যমান। এগিয়ে চলছে রূপপুর পারমাণবিক বিদ্যুৎকেন্দ্র, মেট্রোরেল, পায়রা গভীর সমুদ্র বন্দরসহ ১০টি মেগা প্রকল্পের কাজ। এসব উন্নয়ন প্রকল্পের নির্মাণ কাজ শেষ হলে এ দেশে দরিদ্র থাকবে না।

বাংলাদেশ জার্নাল/এনএম

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত