ঢাকা, বৃহস্পতিবার, ২২ এপ্রিল ২০২১, ৯ বৈশাখ ১৪২৮ আপডেট : কিছুক্ষণ আগে

প্রকাশ : ১০ ডিসেম্বর ২০২০, ১১:৪৬

প্রিন্ট

ঘন কুয়াশায় ১০ ঘণ্টা পর ফেরি চলাচল শুরু

ঘন কুয়াশায় ১০ ঘণ্টা পর ফেরি চলাচল শুরু
ফাইল ছবি

রাজবাড়ী প্রতিনিধি

বেশ কয়েকদিন ধরে ঘন কুয়াশায় দৌলতদিয়া-পাটুরিয়া নৌ-রুটে ফেরি পারাপার চরমভাবে ব্যাহত হচ্ছে। প্রতিদিনই ঘণ্টার পর ঘণ্টা ফেরি চলাচল বন্ধ থাকছে। আজও দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে রাত ১২টা থেকে সকাল ১০টা পর্যন্ত ফেরি চলাচল বন্ধ ছিল।

বৃহস্পতিবার সকাল ১০টার দিকে কুয়াশার ঘনত্ব কমে গেলে সাড়ে ১০ ঘণ্টা পর ফেরি চলাচল স্বাভাবিক হয়। গত রাত ১২টার দিকে কুয়াশার ঘনত্ব বেড়ে গেলে এই রুটে দুর্ঘটনা এড়াতে ফেরি চলাচল বন্ধ করে দেয় বিআইডব্লিউটিসি কতৃপক্ষ।

সকালের দিকে ঘাট এলাকায় গিয়ে দেখা গেছে, ফেরি বন্ধ থাকায় দক্ষিণ-পশ্চিমাঞ্চলের ২১ জেলা থেকে আসা ঢাকা-খুলনা মহাসড়কের দৌলতদিয়া-পাটুরিয়া ও গোয়ালন্দ মোড় এলাকাসহ ঘাটের উভয় প্রান্তে আটকে পড়ে আছে কয়েকশ' যানবাহন। আটকে পড়া যানবাহনের মধ্যে যাত্রীবাহী বাস, পণ্যবাহী ট্রাক, প্রাইভেটকার ও মাইক্রোবাসসহ বিভিন্ন ধরণের প্রায় কয়েকশ' যানবাহন রয়েছে।

ফেরি বন্ধ থাকায় দুর্ভোগে পড়ে দৌলতদিয়া-পাটুরিয়া নৌ-রুটে আশা কয়েকশ' যানবাহনের যাত্রী ও চালকেরা। পরে বেলা ১০টার দিকে কুয়াশার ঘনত্ব কমে গেলে ফেরি চলাচল স্বাভাবিক হয়।

বর্তমানে ১৬টি ফেরি দিয়ে যানবাহন পার করা হচ্ছে। আর ফেরিঘাট সচল রয়েছে ৬টি'র মধ্যে ৩টি।

বিআইডব্লিউটিসি'র সহকারী ঘাট ব্যবস্থাপক মাহাবুব ইসলাম জানান, রাত ১২টার দিকে কুয়াশার ঘনত্ব বেড়ে গেলে ফেরি চলাচল বন্ধ রাখা হয়। পরে সকাল ১০টার দিকে কুয়াশার ঘনত্ব কমে যাওয়ায় ফেরি চলাচল স্বাভাবিক হয়।

তিনি জানান, ফেরি চলাচল বন্ধ থাকায় ঘাট এলাকায় সৃষ্টি হয় যাত্রীবাহী বাস, পণ্যবাহী ট্রাক ও ব্যক্তিগত যানবাহনের সারি। এই রুটে যানবাহন পারাপারে ছোট-বড় মিলে ১৬টি ফেরি চলাচল করছে। ঘাট সচল রয়েছে ৩টি।

বাংলাদেশ জার্নাল/এসকে

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত