ঢাকা, রোববার, ১৯ মে ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১ আপডেট : ১৯ মিনিট আগে
শিরোনাম

পদ্মাপাড়ে আনন্দের বন্যা

  মুন্সীগঞ্জ প্রতিনিধি

প্রকাশ : ১০ ডিসেম্বর ২০২০, ১৫:১১  
আপডেট :
 ১০ ডিসেম্বর ২০২০, ১৬:৪৫

পদ্মাপাড়ে আনন্দের বন্যা
পূর্ণ অবয়ব দৃশ্যমান পদ্মাসেতুর। ছবি: সংগ্রহ।

পদ্মাসেতুর শেষ স্প্যান বসানোর খবরে আনন্দের বন্যায় ভাসছে দুই পাড়ের মানুষ। আনন্দ ছড়িয়ে পড়েছে ফেরি ঘাটে আটকে পড়া যাত্রী ও চালকদের মাঝেও। এখন তাদের অপেক্ষা কবে নির্বিঘ্নে যাতায়াতে জন্য খুলে দেয়া হবে স্বপ্নের সেই সেতু। সেই দিনক্ষণ গুনছেন তারা।

২০১৭ সালে জাজিরা প্রান্তে, পদ্মা সেতুর প্রথম স্প্যানটি বসানোর মাধ্যমে দৃশ্যমান হতে থাকে সেতুর ১৫০ মিটার। আর ২০২০ সালের বিজয়ের মাসের ১০ দিনের দিন মুন্সীগঞ্জের মাওয়া প্রান্তে শেষ স্প্যানটি বসানোর মাধ্যমে দৃশ্যমান হলো মূল সেতুর ৬.১৫ কিলোমিটারের অবকাঠামো।

স্বপ্নের সেতুর শেষ স্প্যানটি বসানোর কাজ দেখতে এসে আনন্দিত দুই পাড়ের মানুষ।খবরটা জেনে খুশি শিমুলিয়া ঘাটের যাত্রীরাও। প্রাকৃতিক নানা দুর্যোগের কারণে ঘাটে এসে চরম দুর্ভোগে পড়া যাত্রীদের মধ্যে আনন্দের বন্যা বইয়ে যাচ্ছে। তারা বলছেন, পদ্মা সেতুই পারে তাদের এই দুর্ভোগ থেকে রক্ষা করতে।

অন্যদিকে, কুয়াশার কারণে ঘাটে চার পাঁচ দিন আটকে পড়া, পণ্যবাহী গাড়ির চালক ও শ্রমিকরাও সেতুর কাজের অগ্রগতির খবরটা জেনে খুশি। অচিরেই দুঃখ ঘুছে যাওয়ার সুখবর পাচ্ছেন তারা।

স্প্যান বসানোর সঙ্গে পাল্লা দিয়ে চলছে সেতুর রেলওয়ে ও রোডওয়ে স্ল্যাব বসানোর কাজ। মোট ২৯৫৯ রেলওয়ে স্ল্যাবের মধ্যে বসানো হয়েছে ১৯০০টি। আর রোডওয়ের জন্য মোট ২৯১৭টি স্ল্যাবের মধ্যে বসে গেছে ১২৭৫টি।

দুইপাড়ের মানুষের সঙ্গে কথা বললে তারা জানান, পদ্মা সেতু হলে অনেক উপকৃত হবো আমরা। দীর্ঘ যানজট আমাদের ভোগ করতে হবে না। অতি দ্রুতই আমরা পারাপার হতে পারবো।

স্থানীয়রা জানান, পদ্মা সেতু বিশ্বের দরবারে আমাদের মাথা উঁচু করে দাঁড়াতে সাহায্য করেছে। আমরা প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানাই আমাদের জনগণের টাকায় পদ্মা সেতু করে দেয়ার জন্য।

আজ আমাদের পদ্মা সেতুর শেষ স্প্যান বসেছে। আমরা খুব আনন্দিত। সর্বশেষ এই স্প্যান বসানো দেখতে মাওয়া প্রান্তে এসেছি।

আরো পড়ুন-

স্বপ্ন আজ দৃশ্যমান

পদ্মার বুকে স্বপ্নের পুরো সেতু দৃশ্যমান

বাংলাদেশ জার্নাল/এনএম

  • সর্বশেষ
  • পঠিত