ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১ আপডেট : ১৬ মিনিট আগে
শিরোনাম

যশোরে উপনির্বাচনে নৌকার জয়

  যশোর প্রতিনিধি

প্রকাশ : ১০ ডিসেম্বর ২০২০, ২০:৫৩  
আপডেট :
 ১০ ডিসেম্বর ২০২০, ২১:০১

যশোরে উপনির্বাচনে নৌকার জয়
ভিক্টোরিয়া পারভিন সাথী (নৌকার জয়ী)

নির্বাচন পূর্ববর্তী কয়েকটি সহিংসতার ঘটনাছাড়া শান্তিপূর্ণভাবে বাঘারপাড়া উপজেলা পরিষদের চেয়ারম্যান পদে উপনির্বাচন সম্পন্ন হয়েছে।

বৃহস্পতিবার সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত বিরতীহীনভাবে ভোটাররা ভোটাধিকার প্রয়োগ করেন। নির্বাচনে নৌকা প্রতীকের প্রার্থী ভিক্টোরিয়া পারভিন সাথী বিপুল ভোটের ব্যবধানে জয়লাভ করেছেন।

ঘন কুয়াশা ও তীব্র শীতের কারণে কিছু কিছু কেন্দ্রে ভোটার উপস্থিতি কম হলেও উপজেলা সদর ও বাজার কেন্দ্রীক কেন্দ্রগুলোতে ভোটার উপস্থিতি ছিলো চোখে পড়ার মতো। নির্বাচনে পূর্ববর্তী রাত একটার দিকে স্বতন্ত্র প্রার্থী দিলু পাটোয়ারি ও নির্বাচনের দিন সকাল সকাল ৯টায় বিএনপি মনোনিত প্রার্থী শামছুর রহমান ভোট বর্জনের ঘোষণা দেন।

এদিকে বেলা বাড়ার সাথে সাথে বিভিন্ন কেন্দ্রে ভোটারদের উপস্থিতি বাড়তে থাকে। সরে জমিনে সকাল ১০টার দিকে দেখা গেছে উপজেলার পূর্ব পাইকপাড়া, দোহাকুলা সরকারি প্রাথমিক বিদ্যালয়, বাঘারপাড়া সিদ্দিকীয়া ফাযিল মাদরাসাসহ বেশ কয়েকটি কেন্দ্রে ভোটারদের তেমন কোনো উপস্থিতি ছিলো না। তবে দোহাকুলা সরকারি প্রাথমিক বিদ্যালয়, চাড়াভিটা মাধ্যমিক বিদ্যালয়, করিমপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় ও বাঁকড়ি মাধ্যমিক বিদ্যালয় কেন্দ্রে ভোটারদের ব্যাপক উপস্থিতি লক্ষ্য করা গেছে।

সকালে ভোটারদের উপস্থিতি কম দেখা গেলেও দুপুর গড়াতেই বর্ণময় কিন্ডার গার্টেন, রহরমপুর, খলশি, ক্ষেত্রপালাসহ রায়পুর ও জহুরপুর ইউনিয়নের বেশ কয়েকটি কেন্দ্রে ভোটারদের উপস্থিতি ছিলো চোখে পড়ার মতো।

সন্ধ্যার পর থেকে রিটানিং অফিসারের কার্যালয়ে ফলাফল আসতে শুরু করে। পরে রাত সাড়ে ৮টার দিকে সহকারি রিটানিং অফিসারের কার্যালয় থেকে মোট ৬৩ কেন্দ্রের মধ্যে ৬২টি কেন্দ্রের ফলাফল সংগ্রহ করা হয়। এতে নৌকা প্রতীকের ভেক্টরিয়া পারভীন সাথী পেয়েছেন ১ লাখ ৫শ’ ৮৫ ভোট, ধানের শীষ প্রতীকের শামছুর রহমান ২ হাজার ২শ’ ৯৬ ভোট ও আনারস প্রতীকের দিলু পাটোারী ১ হাজার ৭শ ৭০ ভোট পেয়েছেন।

বাংলাদেশ জার্নাল/এনকে

  • সর্বশেষ
  • পঠিত