ঢাকা, মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১ আপডেট : ৬ মিনিট আগে
শিরোনাম

পাবনার দুই উপজেলায় নৌকার প্রার্থী নির্বাচিত

  পাবনা প্রতিনিধি

প্রকাশ : ১১ ডিসেম্বর ২০২০, ০৩:৩৩

পাবনার দুই উপজেলায় নৌকার প্রার্থী নির্বাচিত
নায়েব আলী বিশ্বাস ও রেজাউল হক বাবু

পাবনার দুই উপজেলায় উপনির্বাচনে চেয়ারম্যান পদে ইশ্বরদীতে নায়েব আলী বিশ্বাস ও বেড়ায় রেজাউল হক বাবু বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন। তারা দুজনই নৌকা প্রার্থী ছিলেন।

ঈশ্বরদী উপজেলা পরিষদ চেয়ারম্যান পদের উপনির্বাচনে ৯৭ হাজার ২১২ ভোট পেয়ে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী নায়েব আলী বিশ্বাস (নৌকা) বিজয়ী হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বিএনপির আজমল হোসেন সুজন (ধানের শীষ) পেয়েছেন ২ হাজার ২১৭ ভোট।

নির্বাচনে অন্য প্রার্থীর মধ্যে জাতীয় পার্টির শাহেন শাহ্‌ গাওছেল আজম (লাঙ্গল) পেয়েছেন এক হাজার ৭২ ভোট। রাত ৯টায় উপজেলা পরিষদের সভাকক্ষ থেকে বেসরকারি ভোটের ফলাফল ঘোষণা করেন পাবনা সদর নির্বাচন কর্মকর্তা ও সহকারি রিটার্নিং অফিসার কায়ছার মোহাম্মদ।

অন্যদিকে বেড়া উপজেলায় আওয়ামী লীগ মনোনীত প্রার্থী রেজাউল হক বাবু (নৌকা) ৯৭ হাজার ৯০৬ ভোট পেয়ে বেসরকারিভাবে উপজেলা চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী প্রার্থী বিএনপি মনোনীত প্রার্থী রইজ উদ্দিন পেয়েছেন পাঁচ হাজার ৫১১ ভোট।

অপর প্রার্থী জাতীয় পার্টি মনোনীত আব্দুল আহাদ (লাঙল) পেয়েছেন ৮৮২ ভোট। আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী আফজাল হোসেন নির্বাচন থেকে সরে গিয়ে দলীয় প্রার্থীকে সমর্থন জানিয়েছিলেন। এরপরও তিনি পেয়েছেন ২৫৩ ভোট।

সহকারি রিটার্নিং কর্মকর্তা ও বেড়া উপজেলা নির্বাচন কর্মকর্তা মাহমুদা আক্তার রাত সোয়া ৯টায় বেসরকারি এই ফলাফল ঘোষণা করেন।

এর আগে বৃহস্পতিবার সকাল ৯টা থেকে বিকাল ৫টা পর্যন্ত দুই উপজেলার ১৫২টি ভোট কেন্দ্রে শান্তিপূর্ণ পরিবেশে ভোট গ্রহণ হয়।

বাংলাদেশ জার্নাল/এমএম

  • সর্বশেষ
  • পঠিত