ঢাকা, শনিবার, ১৭ এপ্রিল ২০২১, ৪ বৈশাখ ১৪২৮ আপডেট : ১ মিনিট আগে

প্রকাশ : ১৫ ডিসেম্বর ২০২০, ২০:৩৬

প্রিন্ট

প্রস্তুত জাতীয় স্মৃতিসৌধ

প্রস্তুত জাতীয় স্মৃতিসৌধ
সংগৃহীত ছবি

নিজস্ব প্রতিবেদক

মহান বিজয় দিবস উপলক্ষে জাতির শ্রদ্ধা আর ভালোবাসায় সিক্ত হতে পুরোপুরি প্রস্তুত সাভারের জাতীয় স্মৃতিসৌধ। প্রশাসনের পক্ষ থেকে বাড়তি নিরাপত্তার ব্যবস্থা করা হয়েছে। শেষ করা হয়েছে পরিষ্কার-পরিচ্ছন্নতা ও শোভা বর্ধনের কাজ।

জাতির গৌরব আর অহংকারের এ দিনটিতে স্মৃতিসৌধ প্রাঙ্গণে নামবে লাখো মানুষের ঢল। তবে করোনা পরিস্থিতিতে শ্রদ্ধা জানাতে আসা সবাইকে স্বাস্থ্যবিধি মেনে চলার আহ্বান জানানো হয়েছে।

গণপূর্ত অধিদপ্তর থেকে জানানো হয়েছে, মহান বিজয় দিবস উপলক্ষে এবার স্মৃতিসৌধকে নতুন আঙ্গিকে সাজানো হয়েছে। শেষ করা হয়েছে ধোয়ামোছা, সাফসুতর ও রংতুলির কাজ। স্মৃতিসৌধের মূল ফটক থেকে সৌধ স্তম্ভ পর্যন্ত ইটের গাথুনিগুলোতে দেয়া হয়েছে লাল-সাদা রঙয়ের আঁচড়। পায়ে হাঁটার পথগুলোর দুই পাশে বসানো হয়েছে লাল টকটকে ফুল গাছের টব। লাল-সবুজের আভায় সেজেছে পুরো স্মৃতিসৌধ এলাকা।

আরো জানানো হয়েছে, ১৬ ডিসেম্বর রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর পক্ষ থেকে উনাদের সামরিক সচিবগণ প্রথমে ফুল দেবেন। এরপর স্পিকার, মন্ত্রিপরিষদ সদস্য, কূটনৈতিক, রাজনৈতিক ও সরকারি কর্মকর্তারা ফুল দেয়ার পর স্মৃতিসৌধ সাধারণ মানুষের জন্য উন্মুক্ত করে দেয়া হবে। এখানে স্বাস্থ্যবিধি মেনেই সবকিছু করতে হবে। সুতরাং আমরা অনুরোধ করবো, যারাই ফুল দিতে এখানে আসবেন তারা স্বাস্থ্যবিধি মেনে ফুল দেবেন।

ঢাকার জেলার পুলিশ সুপার মারুফ হোসেন সরদার জানান, বিজয় দিবস উপলক্ষে নেয়া হয়েছে বাড়তি নিরাপত্তার ব্যবস্থা। স্মৃতিসৌধ প্রাঙ্গণে মোতায়েন করা হয়েছে অতিরিক্ত পুলিশ।

বাংলাদেশ জার্নাল/এনএইচ

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত