ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১ আপডেট : ৩৭ মিনিট আগে
শিরোনাম

চিনি ভেবে ইঁদুরের ওষুধ খেয়ে মৃত্যু

  গাজীপুর প্রতিনিধি

প্রকাশ : ১৯ ডিসেম্বর ২০২০, ১৯:১৭

চিনি ভেবে ইঁদুরের ওষুধ খেয়ে মৃত্যু
প্রতীকী ছবি

গাজীপুর মহানগরীর কোনাবাড়ী এলাকায় ইঁদুরের ওষুধ খেয়ে এক শিশুর মৃত্যু হয়েছে এবং অপর এক শিশুকে গুরুতর অবস্থায় হাসপাতালে পাঠানো হয়েছে।

শনিবার সকালে কোনাবাড়ী থানার দেওলিয়াবাড়ি এলাকায় এ ঘটনা ঘটে।

নিহত শিশু সনিয়া (৪) সিরাজগঞ্জ জেলার উল্লাপাড়া থানার তাড়াবাড়ি এলাকার সফিকুল ইসলামের মেয়ে। আহত কথা মনি (৪) একই জেলা ও থানার বালিশাবাড়ি এলাকার দুলাল মিয়ার মেয়ে।

কোনাবাড়ী থানার ওসি মো. আবু সিদ্দিক জানান, কথামনি আর সোনিয়ার মামাতো বোন। তাদের বাবা-মা পরিবার পরিজন নিয়ে কোনাবাড়ি থানাধীন দেওলিয়াবাড়ি এলাকায় পাশাপাশি ভাড়া বাসায় থেকে স্থানীয় ঝুট গুদামে কাজ করেন। প্রতিদিনের ন্যায় শনিবার সকারে সনিয়া ও কথামনির বাবা-মা গুদামের কাজ করার জন্য বাসা থেকে বের হয়ে যান।

সকাল ৯টার দিকে সনিয়া তাদের বাসার পাশেই তার নানির বাসায় কথামনিকে নেয়ে খেলা করতে যায়। এক পর্যায়ে তার নানীর বাসায় খাটের নিচে একটি পাত্রে থাকা ইঁদুরের ওষুধ (চিনির দানার মতো দেখতে) চিনি ভেবে খেলে ফেলে। কিছু সময় পরে সনিয়া মাথা ঘুরে মাটিতে পড়ে যায় এবং কথামনিও গুরুতর অসুস্থ হয়ে পড়ে।

এক পর্যায়ে তাদের মুখ দিয়ে ফেনা বেরিয়ে আসলে প্রতিবেশীরা ঘটনাস্থলে যায়। এ সময় তারা দানাদার ওই বিষের পাত্রটি তাদের পাশে এবং মাটিতে বিষাক্ত পদার্থ পড়ে থাকতে দেখে।

পরে তাদের উদ্ধার করে স্বজনরা স্থানীয় একটি ডায়াগনিস্টিক সেন্টারে নিয়ে যায়। বিষাক্ত কিছু খাওয়ার বিষয়টি জানিয়ে সেখানকার চিকিৎসকরা তাদের শহীদ তাজউদ্দীন আহমদ মেডিকেল কলেজ হাসপাতালে পাঠায়। ওই হাসপাতালে নেয়ার পথে সনিয়া মারা যায়। গুরুতর অবস্থায় কথামনিকে শহীদ তাজউদ্দীন আহমদ মেডিকেল কলেজ হাসপাতালে নিলে কর্তব্যরত চিকিৎসকরা তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠায়।

বাংলাদেশ জার্নাল/এসকে

  • সর্বশেষ
  • পঠিত