ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১ আপডেট : কিছুক্ষণ আগে
শিরোনাম

পবায় পৌর নির্বাচনের ইভিএম মেশিন ছিনতাই

  রাজশাহী প্রতিনিধি

প্রকাশ : ২৯ ডিসেম্বর ২০২০, ১৫:২৩

পবায় পৌর নির্বাচনের ইভিএম মেশিন ছিনতাই
ছবি: প্রতিনিধি

রাজশাহী পবা উপজেলার কাটাখালি পৌরসভা নির্বাচনে ইভিএম মেশিন ছিনতাইয়ের খবর পাওয়া গেছে। সোমবার রাত ৯টার দিকে আজিজুলের মোড় এলাকা থেকে খোয়া যাওয়া ইভিএম উদ্ধার করে পুলিশ।

রাত ৭টার দিকে ভোট গণনা শেষে ভোটের ফলাফল ঘোষণার পর ৮ নং ওয়ার্ডে চর শ্যামপুর মাদ্রাসা কেন্দ্রে হামলা করে ইভিএম মেশিন ছিনতাইয়ের ঘটনা ঘটে। মহিলা বুথের একটি ইভিএম মেশিন ছিনিয়ে নিয়ে যায় একজন কাউন্সিলর প্রার্থীর সমর্থকরা।

এ সময় আইন শৃঙ্খলা বাহিনীর সদস্যদের সঙ্গে তাদের সংঘর্ষ হলে ইটের আঘাতে দুই পুলিশ আহত হন। তাদের স্থানীয়ভাবে চিকিৎসা দেয়া হয়েছে।

কাটাখালি থানার ওসি জিল্লুর রহমান বলেন, কাউন্সিলর প্রার্থী আব্দুল লতিফের সমর্থকরা হামলা করে কেন্দ্রে ভাঙচুর চালায়। এ সময় বাধা দিতে গেলে তারা পুলিশের উপর ইটপাটকেল ছোঁড়ে। তাদের ইটের আঘাতে দুই পুলিশ আহত হন। তাদের প্রাথমিকভাবে চিকিৎসা দেয়া হয়েছে।

তিনি বলেন, হামলাকারীর যাওয়ার সময় একটি ইভিএম মেশিন নিয়ে যায়। পরে অভিযান চালিয়ে আজিজুলের মোড় এলাকায় রাস্তার পাশে সেটি পাওয়া যায়। হামলাকারীরা সেখানে মেশিনটি ফেলে গিয়েছিলো।

পবা উপজেলা নির্বাচন কর্মকর্তা ও সহকারি রিটার্নিং অফিসার শহীদুল ইসলাম বলেন, ৮ নং ওয়ার্ডে ডালিম প্রতীক নিয়ে আব্দুল মজিদ ৫৯৩ ভোট পান। আর তার নিকটতম প্রতিদ্বন্দ্বী উটপাখি আব্দুল লতিফ পেয়েছেন ৫৬৮ ভোট। ফলাফল ঘোষণার আব্দুল লতিফের সমর্থকরা এ হামলা চালায় বলে জানান তিনি।

কাটাখালী পৌরসভায় নৌকা প্রতীকে ১৬ হাজার ১৬৫ ভোট পেয়ে বেসরকারিভাবে বিজয়ী হয়েছেন আওয়ামী লীগের প্রার্থী আব্বাস আলী। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী স্বতন্ত্র প্রার্থী জামায়াত নেতা ও সাবেক মেয়র অধ্যাপক মাজেদুর রহমান জগ প্রতীকে পেয়েছেন ৮৬৭ ভোট। এছাড়াও বিএনপি প্রার্থী অধ্যাপক সিরাজুল হক ধানের শীষ প্রতীকে ৭৮, স্বতন্ত্র প্রার্থী নারিকেল গাছ প্রতীকে আবু সামা ৫১ ও খোকনুজ্জামান মাসুদ মোবাইল প্রতীকে ৭৯ ভোট পেয়েছেন বলে জানান তিনি।

বাংলাদেশ জার্নাল/এনকে

  • সর্বশেষ
  • পঠিত