ঢাকা, মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১ আপডেট : কিছুক্ষণ আগে
শিরোনাম

ফের বিদ্রোহী, ফের বহিষ্কার

  মৌলভীবাজার প্রতিনিধি

প্রকাশ : ০৭ জানুয়ারি ২০২১, ১৬:০৩

ফের বিদ্রোহী, ফের বহিষ্কার

২০১৫ সালে কুলাউড়া পৌরসভার মেয়র পদে মনোনয়ন না পেয়ে বিদ্রোহী প্রার্থী হন শফি আলম ইউনুছ। নৌকা ডুবিয়ে জয়লাভ করেন তিনি। ওই সময় বিদ্রোহী প্রার্থী হয়ে দলীয় শৃঙ্খলা ভঙ্গের দায়ে বহিষ্কার করা হয় তাকে। এতে উপজেলা আওয়ামী লীগের সদস্য পদ হারান। পরে আওয়ামী লীগ সভানেত্রীর সাধারণ ক্ষমায় রক্ষা পায় ‘প্রাথমিক সদস্যপদ’।

কিন্তু এবারো পৌর নির্বাচনে একই স্রোতে হাঁটলেন শফি আলম ইউনুছ। গেল নির্বাচনে বিদ্রোহী প্রার্থী হওয়ায় সাংগঠনিক কঠোর শাস্তির সিদ্ধান্তে এবার আ.লীগ মনোনয়ন দেয়নি তাকে। মনোনয়ন না পেয়ে নিজ সিদ্ধান্তে কুলাউড়া পৌরসভায় আ.লীগের বিদ্রোহী প্রার্থী হলেন।

তবে এতে আর রক্ষা হলো না দলের প্রাথমিক সদস্যপদের। কুলাউড়া উপজেলা আ.লীগ সংবাদ সম্মেলন করে জানিয়ে দিয়েছে, শফি আলম ইউনুছকে প্রাথমিক সদস্য পদ থেকে বহিষ্কার করা হয়েছে।

বৃহস্পতিবার (৭ জানুয়ারি) দুপুরে কুলাউড়া উপজেলা আ.লীগের দলীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলন করে বহিষ্কারের বিষয়টি পরিষ্কার করেন উপজেলা আ.লীগের মুখপাত্র আসম কামরুল ইসলাম।

আওয়ামী লীগের কেন্দ্রীয় এক নেতার সূত্রে জানা যায়, পৌরসভা নির্বাচনে বিদ্রোহীদের নিয়ে হার্ডলাইনে আওয়ামী লীগ। দলের পদ-পদবীতে থেকে নৌকার বিরুদ্ধেই যারা ‘স্বতন্ত্র’ প্রার্থীর নামে বিদ্রোহী হবে তাদেরকেই দল থেকে সারাজীবনের জন্য বহিষ্কার করা হবে। বিগত স্থানীয় সরকার নির্বাচনে বিদ্রোহীদের সাধারণ ক্ষমা করা হলেও এখন সেই সুযোগ থাকছে না বলে সিদ্ধান্ত নেয়া হয়েছে।

এদিকে সংবাদ সম্মেলনে উপজেলা আ.লীগের সাধারণ সম্পাদক আসম কামরুল ইসলাম জানান, আ.লীগের বিদ্রোহী প্রার্থী না হয়োর জন্য একাধিকবার শফি আলম ইউনুছকে বলা হয়েছে। তবুও তিনি বিদ্রোহী প্রার্থী হয়েছেন।

বাংলাদেশ জার্নাল/এসকে

  • সর্বশেষ
  • পঠিত