ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১ আপডেট : ৩ মিনিট আগে
শিরোনাম

গৃহবধূ হত্যায় স্বামীর মৃত্যুদণ্ড

  মাগুরা প্রতিনিধি

প্রকাশ : ০৭ জানুয়ারি ২০২১, ১৬:৪৫  
আপডেট :
 ০৭ জানুয়ারি ২০২১, ১৬:৫৪

গৃহবধূ হত্যায় স্বামীর মৃত্যুদণ্ড
ছবি সংগৃহীত

মাগুরায় স্ত্রীকে আগুন দিয়ে হত্যার দায়ে স্বামীর মৃত্যুদণ্ড দিয়েছেন আদালত। বৃহস্পতিবার মাগুরা নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক প্রনয় কুমার দাশ এই রায় দেন। রায় ঘোষণার সময় আসামি পলাতক ছিলেন।

দণ্ডিত অশিত কুমার বিশ্বাস মাগুরার শ্রীপুর উপজেলার খামারপাড়া গ্রামের নিত্যগোপাল বিশ্বাসের ছেলে।

রাষ্ট্রপক্ষের আইনজীবী আব্দুর রাজ্জাক জানান, বরিশালের আগৈলঝারা উপজেলার প্রফুল্ল গাইনের মেয়ে প্রার্থনা রানী (২৮) স্বনির্ভর বাংলাদেশ নামে একটি প্রতিষ্ঠানে চাকরি নিয়ে ২০০৬ সালের দিকে মাগুরার শ্রীপুরে আসেন। কর্মস্থল শ্রীপুরের খামারপাড়া এলাকায় নিত্যগোপাল বিশ্বাসের বাড়িতে ভাড়া থাকাকালে তার ছেলে অশিত বিশ্বাসের সঙ্গে প্রেমের সম্পর্ক গড়ে ওঠে। পরে তারা বিয়ে করেন।

বিয়ের পর শ্বশুর বাড়ির লোকদের সঙ্গে বনিবনা না হওয়ায় অশিত স্ত্রীকে নিয়ে পার্শ্ববর্তী হরিন্দী গ্রামে আব্দুল মান্নানের বাড়ি ভাড়া করে বসবাস করতে থাকেন। তাদের একটি মেয়ে ও একটি ছেলে রয়েছে।

মামলার বরাতে রাজ্জাক বলেন, কিন্তু পেশায় স্বর্ণকার অশিত বিশ্বাস ও তার পরিবারের সদস্যরা প্রর্থনার বাবার বাড়ি থেকে যৌতুকের টাকা এনে দেওয়ার জন্য বার-বার চাপ দিতে থাকেন। এর জন্য তারা তাকে নির্যাতনও করতে থাকেন। বিভিন্ন সময় প্রর্থনা স্বামীর দাবিকৃত টাকা এনেও দেন। সর্বশেষ য়ৌতুকের অর্থের দাবিতে ২০০৮ সালের ১ ফেব্রুয়ারি রাতে প্রার্থনার গায়ে আগুন দিয়ে হত্যা করা হয়।

রাজ্জাক জানান, পরদিন ২ ফেব্রুযারি প্রার্থনার মামা বরিশালের আগৈলঝারার গণেশ চন্দ্র করের ছেলে গৌতম কর শ্রীপুর থানায় অশিত বিশ্বাস ও তার মা নিভা রানীকে আসামি করে হত্যা ও নারী শিশু নির্যাতন দমন আইনে মামলা দায়ের করেন। পুলিশ এই দুজনের বিরুদ্ধে অভিযোগপত্র দেয়। আদালত অশিত বিশ্বাসকে দোষী সাব্যস্ত করে ফাঁসির রায় দিলেও তার মা নিভা রানীকে খালাস দেয়।

পুলিশ জানায়, মামলা চলাকালে আসামি অশিত কিছুদিন হাজত বাস করেছিলেন। পরে আদালত থেকে জামিন নিয়ে আত্মগোপনে চলে যান। আসামির অনুপস্থিতিতে বিচার কাজ সম্পন্ন হয়।

আরও পড়ুন- ইউরোপে পাঠানোর নামে জঙ্গলে ফেলে দেয় তারা

বাংলাদেশ জার্নাল/আর

  • সর্বশেষ
  • পঠিত