ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১ আপডেট : ৩৫ মিনিট আগে
শিরোনাম

পি কে হালদারের বান্ধবী অবন্তিকা গ্রেপ্তার

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ১৩ জানুয়ারি ২০২১, ১৪:৪৪  
আপডেট :
 ১৩ জানুয়ারি ২০২১, ১৪:৫০

পি কে হালদারের বান্ধবী অবন্তিকা গ্রেপ্তার

প্রশান্ত কুমার হালদারের (পি কে হালদার) বান্ধবী অবন্তিকা বড়ালকে গ্রেপ্তার করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। বুধবার রাজধানীর ধানমন্ডি থেকে তাকে গ্রেপ্তার করা হয়।

বিষয়টি গণমাধ্যমকে নিশ্চিত করে দুদকের উপ-পরিচালক মো. সালাহউদ্দিন বলেন, ‘পিকে হালদারের বান্ধবী অবন্তিকাকে ধানমন্ডি এলাকা থেকে গ্রেপ্তার করা হয়েছে।’

অবন্তিকার বিরুদ্ধেও পি কে হালদারের সঙ্গে যোগসাজশে অসৎ উদ্দেশে বিভিন্ন অবৈধ ব্যবসা ও অবৈধ কর্মকাণ্ডের মাধ্যমে জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জন ও মানি লন্ডারিংয়ের অভিযোগ রয়েছে।

এ অভিযোগে জিজ্ঞাসাবাদের জন্য দুদক উপ-পরিচালক তদন্ত কর্মকর্তা মো. সালাহউদ্দিন স্বাক্ষরের নোটিশ অবন্তিকা বড়ালের রাজধানীর ধানমন্ডির ফ্ল্যাটে পাঠানো হয়েছিল। গত বছরের ২৮ ডিসেম্বর সকাল ১০টায় হাজির হতে বলা হয় দুদকে।

চিঠি পাওয়ার পরও তিনি যথাসময়ে হাজির হননি। ব্যক্তিগত কোনো সমস্যার কারণে হাজির হতে পারেননি বা কবে হাজির হতে পারবেন- এ বিষয়েও লিখিত বা ফোনেও দুদককে জানাননি তিনি।

অবন্তিকার কাছে পাঠানো চিঠিতে বলা হয়, নির্দিষ্ট দিনের নির্দিষ্ট সময়ে হাজির হয়ে বক্তব্য দিতে ব্যর্থ হলে অভিযোগ সম্পর্কে কোনো বক্তব্য নেই বলে গণ্য করা হবে। পরবর্তী সময়ে দুদক তথ্য-প্রমাণের ভিত্তিতে তার বিরুদ্ধে আইনি ব্যবস্থা গ্রহণ করবে। এরপরই আজ তাকে গ্রেপ্তার করা হলো।

বাংলাদেশ জার্নাল/কেআই

  • সর্বশেষ
  • পঠিত