ঢাকা, সোমবার, ১৮ জানুয়ারি ২০২১, ৪ মাঘ ১৪২৭ আপডেট : ৫ মিনিট আগে English

প্রকাশ : ১৪ জানুয়ারি ২০২১, ১৭:৫৪

প্রিন্ট

বিজিবির মামলায় অভিযুক্ত সেই এনজিওকর্মীর জামিন

বিজিবির মামলায় অভিযুক্ত সেই এনজিওকর্মীর জামিন
ফাইল ছবি।

জার্নাল ডেস্ক

কক্সবাজারে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) এর দায়ের করা শত কোটি টাকার মানহানি মামলায় জামিন পেয়েছেন বেসরকারি উন্নয়ন সংস্থা ব্লাস্টের সেই নারী কর্মী। বৃহস্পতিবার কক্সবাজারের সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট তামান্না ফারাহর আদালত তার জামিন মঞ্জুর করেন।

বিষয়টি নিশ্চিত করেছেন এনজিওকর্মীর আইনজীবী আবদু শুক্কুর। তিনি জানান, আদালতের নির্দেশক্রমে সমন জারি করা হলে নির্দিষ্ট তারিখে আদালতে হাজির হয়ে জামিন আবদেন করেন এই এনজিওকর্মী। আদালত তার আবদেন আমলে নিয়ে জামিন মঞ্জুর করেছেন।

বিজিবির আইনজীবী সাজ্জাদুল করিম সাংবাদিকদের জানান, বিভিন্ন মাধ্যমে অপপ্রচার চালিয়ে এনজিও কর্মীটি বিজিবির মতো একটি সুশৃঙ্খল বাহিনীর মানহানি করেছে। গত ২২ নভেম্বর টেকনাফ থানা পুলিশ আদালতে তদন্ত প্রতিবেদন জমা দেয়। ওই দিন প্রতিবেদন গ্রহণ করে আসামিকে সমন দেন আদালত। সমন অনুযায়ী বৃহস্পতিবার আসামি আদালতে হাজির হন। তিনি জামিন পেলেও মামলার কার্যক্রম চলবে।

উল্লেখ্য, গত ৮ অক্টোবর টেকনাফ-২ বিজিবির দমদমিয়া চেকপোস্টে ওই নারী কর্মীকে তল্লাশি করা হয়। অটোরিকশার যাত্রী ওই নারী তাকে ধর্ষণের অভিযোগ আনেন বিজিবি সদস্যদের বিরুদ্ধে। এ ঘটনায় জাতীয় ও স্থানীয় অনেক গণমাধ্যমে সংবাদ প্রচার করা হয়। এ নিয়ে হৈচৈ পড়ে যায়। ওই নারী কক্সবাজার সদর হাসপাতালে এসে ভর্তি হন। কিন্তু কক্সবাজার সদর হাসপাতালে চিকিৎসকরা পরীক্ষা করে ধর্ষণের আলামত পাননি বলে রিপোর্ট দেন।

এর প্রেক্ষিতে গত ১০ নভেম্বর কক্সবাজার সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট তামান্না ফারাহর আদালতে ওই নারীর বিরুদ্ধে শতকোটি টাকার মানহানির মামলা করে বিজিবি। টেকনাফ বিজিবির দমদমিয়া তল্লাশি ফাঁড়ির দায়িত্বপ্রাপ্ত জেসিও নায়েব সুবেদার মোহাম্মদ আলী মোল্লা বাদী হয়ে মামলাটি করেন।

বাংলাদেশ জার্নাল/এমএম

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত