ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১ আপডেট : ১৪ মিনিট আগে
শিরোনাম

মিয়ানমারের সঙ্গে বন্ধুত্বপূর্ণ সম্পর্ক রয়েছে

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ১৭ জানুয়ারি ২০২১, ১৮:০৮  
আপডেট :
 ১৭ জানুয়ারি ২০২১, ১৮:১৫

মিয়ানমারের সঙ্গে বন্ধুত্বপূর্ণ সম্পর্ক রয়েছে

সেনাবাহিনীর প্রধান জেনারেল আজিজ আহমেদ বলেছেন, মিয়ানমারের সঙ্গে বাংলাদেশের বন্ধুত্বপূর্ণ সম্পর্ক রয়েছে। তাদের সঙ্গে প্রতিনিয়ত যোগাযোগ রয়েছে, এই মুহূর্তে সীমান্ত এলাকায় কোনো শঙ্কা নেই।

রোববার দুপুরে চাঁদপুরের মতলব উত্তর উপজেলার দক্ষিণ টরকী এলাকায় আব্দুল ওয়াদুদ সরকার ১০ শয্যাবিশিষ্ট মা ও শিশু কল্যাণ হাসপাতাল উদ্বোধন শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

সেনাপ্রধান বলেন, ‘আমি একাধিকবার মিয়ানমার ভিজিটে গিয়েছি। সেসময় মিয়ানমারের সেনাপ্রধান ছাড়াও তাদের নৌ ও বিমান বাহিনী প্রধানরা দ্বিপাক্ষিক মিটিংয়ে ছিলেন। তখন আমাকে তারা জানান, তাদের অভ্যন্তরীণ সমস্যা থাকায় তারা অভিযান চালাচ্ছে। ফলে তাদের সীমান্তে মাঝে মাঝে জনবল বৃদ্ধি করছে। এতে করে তাদের সঙ্গে বাংলাদেশের যে বন্ধুপ্রতিম সম্পর্ক রয়েছে, এই বিষয়টা যেন অন্যভাবে চিন্তা না করার জন্য আমার মাধ্যমে সরকারকে অনুরোধ জানানো হয়।’

রোহিঙ্গা ইস্যুতে তিনি বলেন, ‘রোহিঙ্গাদের বিষয়টি রাজনৈতিক। এ ব্যাপারে আমাদের সরকার অত্যন্ত দক্ষতার সঙ্গে কাজ করছে, আগামী দিনেও করবে।’

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন, চাঁদপুর-২ আসনের সংসদ সদস্য অ্যাডভোকেট নূরুল আমিন রুহুল, চাঁদপুরের জেলা প্রশাসক অঞ্জনা খান মজলিশ, চাঁদপুরের পুলিশ সুপার মাহবুবুর রহমানসহ সেনাবাহিনীর উচ্চপদস্থ কর্মকর্তাসহ বিভিন্ন বিভাগের কর্মকর্তা, জনপ্রতিনিধি, রাজনীতিবিদ।

বাংলাদেশ জার্নাল/কেআই

  • সর্বশেষ
  • পঠিত