ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১ আপডেট : ৪২ মিনিট আগে
শিরোনাম

হিলিতে লাল টিনে স্বপ্ন জাগছে ১৪৫ পরিবারের

  সোহেল রানা, হিলি প্রতিনিধি

প্রকাশ : ২০ জানুয়ারি ২০২১, ১৪:৫৬

হিলিতে লাল টিনে স্বপ্ন জাগছে ১৪৫ পরিবারের
ছবি- প্রতিনিধি

উত্তরের জেলা দিনাজপুরের সীমান্তঘেঁষা হাকিমপুর উপজেলা। এই উপজেলার তিনটি ইউনিয়নে গৃহ ও ভূমিহীনদের জন্য নির্মাণ করা হচ্ছে ঘর। আর এসব ঘর মুজিববর্ষ উপলক্ষে আশ্রয়ন-২ প্রকল্পের আওয়তায় ১৪৫ ভূমিহীন পরিবারের মাঝে দেয়া হবে প্রধানমন্ত্রীর উপহার হিসেবে।

বর্তমানে পুরোদমে চলছে ঘরগুলো তৈরির কাজ। দৃশ্যমান হতে শুরু করেছে নির্মাণাধীন ঘরগুলো। ফাঁকা জায়গায় মনোরম পরিবেশে লাল টিনের ছাউনিতে দৃশ্যমান ঘরগুলো দেখতে বেশ সুন্দর লাগছে।

সরেজমিন দেখা যায়, উপজেলার খট্টামাধবপাড়া, আলীহাট ও বোয়ালদাড় ইউনিয়নে ১৪৫টি ঘর নির্মাণ কাজ চলছে। ঘরগুলোর কাজ প্রায় শেষের দিকে। আগামী কয়েকদিনের মধ্যে ঘরগুলো ভূমিহীনদের মাঝে হস্তান্তর করা হবে।

হাকিমপুর উপজেলার ভারপ্রাপ্ত প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মোহাম্মদ কাওছার আলী বলেন, প্রতিটি ঘরের জন্য বরাদ্দ দেয়া হয়েছে এক লাখ ৭৫ হাজার টাকা। এ টাকায় ২০ ফুট বাই ২২ ফুট প্রস্থের দুটি কক্ষ, একটি রান্না ঘর ও একটি টয়লেটসহ সামনে খোলা বারান্দা তৈরি করা হচ্ছে।

দৃশ্যমান হচ্ছে নির্মাণাধীন ঘরগুলো। ছবি- সোহেল রানা

হাকিমপুর উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ নুর এ আলম জানান, উপজেলায় মোট ১৪৫টি গৃহ নির্মাণ করা হচ্ছে। কাজ প্রায় শেষের দিকে। ইতিমধ্যে ৮০% কাজ শেষ। আগামী ২৫ জানুয়ারি প্রধানমন্ত্রী ভিডিও কনফারেন্সের মাধ্যমে ঘরগুলো গৃহহীনদের মাঝে হস্তান্তর করবেন।

বাংলাদেশ জার্নাল/এসকে

  • সর্বশেষ
  • পঠিত