ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১ আপডেট : ১৯ মিনিট আগে
শিরোনাম

একসঙ্গে তিন সতিনের নির্বাচনী প্রচারণা

  বগুড়া প্রতিনিধি

প্রকাশ : ২০ জানুয়ারি ২০২১, ১৫:৫৯

একসঙ্গে তিন সতিনের নির্বাচনী প্রচারণা
ছবি- প্রতিনিধি

গল্প, নাটক বা সিনেমায় সতিনের যে চরিত্র আমরা দেখি, তা অনেকটা ঝগড়াটে, দ্বন্দ্বপূর্ণ। কিন্তু এর ব্যতিক্রম দেখা গেলো নির্বাচনী মাঠে।

আসন্ন পৌরসভা নির্বাচনে বগুড়ার শিবগঞ্জ পৌর নির্বাচনে ৪, ৫ ও ৬ নং ওয়ার্ডের সংরক্ষিত নারী কাউন্সিলর প্রার্থী হয়েছেন মোছা. মাজেদা বেগম। তার জয়ের জন্য ছোট দুই সতিন দিনরাত ভোটারদের দ্বারে দ্বারে ঘুরছেন। প্রচণ্ড শীতকেও উপেক্ষা করে সকাল থেকে গভীর রাত পযর্ন্ত প্ররিশ্রম করে যাচ্ছেন বড় সতিন মাজেদা বেগমকে জেতানোর জন্য।

একইসঙ্গে তিন সতিন ভোটারদের কাছে গিয়ে ভোট চাওয়ায় বিষয়টি নিয়ে ভোটারদের মধ্যে চাঞ্চল্যেকর সৃষ্টি হয়েছে।

২ নম্বর সংরক্ষিত ওয়ার্ডের একাধিক ভোটার বলেছেন, বর্তমান সময়ে যখন এক সতিনের মুখ আরেক সতিন দেখে না, তখন বড় সতিনকে ভোটে জেতাতে ছোট দুই সতিন ভোটারদের দ্বারে দ্বারে ঘুরছেন একটা ভোটের জন্য, সত্যিই এটি একটি বিস্ময়কর ঘটনা।

ভোটারেরা বলেন, মোছা. মাজেদা বেগম নারী আসনের ২ নম্বর সংরক্ষিত ওয়ার্ড থেকে ‘আনারস’ প্রতীক নিয়ে নারী কাউন্সিলর পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন। প্রতিদিন সকাল থেকে গভীর রাত পর্যন্ত প্রচণ্ড শীত উপেক্ষা করে তিন সতিন মিনু বেগম, রেনু বেগম ও মাজেদা বেগম স্বামী আব্দুস সামাদকে সাথে নিয়ে নির্বাচনী প্রচারণা চালিয়ে যাচ্ছেন।

মোছা. মিনু বেগম এ প্রতিবেদককে বলেন, আমাদের তিন সতিনের আলাদা হাঁড়ি হলেও সবাই আপন বোনের মতো। শুধু ভোটের মাঠেই নয়, সকল বিষয়ে আমরা একে অন্যের পাশে দাঁড়াই।

মোছা. মাজেদা বেগম এ প্রতিবেদককে বলেন, অনেকেই মনে করেন সতিন মানেই শত্রু। কিন্তু আমাদের তিন সতিনের বষিয়টি ব্যতিক্রম, তাই আমি নিজেকে বড় সৌভাগ্যবান মনে করি। ছোট দুই সতিনরা আমার কাছে বোনের মতো। আমাকে ভোট দিয়ে নির্বাচিত করলে অত্র এলাকায় নারী নির্যাতন ও বাল্যবিবাহ বন্ধ করতে সক্রিয় ভূমিকা পালন করবো।

তিন সতিনের স্বামী মো. আব্দুস সামাদ এ প্রতিবেদককে বলেন, আমার স্ত্রীদের নিয়ে আমি গর্ববোধ করি। তাদের নিজেদের মধ্যে ঝগড়া-বিবাদ নেই। তারা সব সমস্যা আলোচনা করে সমাধান করে। তাদের এই মিলেমিশে চলার বিয়ষটি ভোটারদের মাঝে প্রকাশ হওয়ায় ভোটারেরা সন্তোষ প্রকাশ করেছে। বর্তমানে মাজেদা বেগম ৪, ৫ ও ৬ নং ওয়ার্ডের সংরক্ষিত নারী কাউন্সিলরের দায়িত্ব পালন করছেন।

বর্তমানে ৪, ৫ ও ৬ নং ওয়ার্ডে তার প্রতিদ্বন্দ্বী আরও দুই জন সংরক্ষিত নারী কাউন্সিলর প্রার্থী রয়েছে। অত্র ওয়ার্ডের ভোটার সংখ্যা ৫ হাজার ৪৯৫ জন। আগামী ৩০ জানুয়ারি ভোটগ্রহণ হবে।

বাংলাদেশ জার্নাল/এসকে

  • সর্বশেষ
  • পঠিত