ঢাকা, বৃহস্পতিবার, ০৪ মার্চ ২০২১, ১৯ ফাল্গুন ১৪২৭ আপডেট : ৯ মিনিট আগে English

প্রকাশ : ২০ জানুয়ারি ২০২১, ১৬:১৬

প্রিন্ট

একটিও বাল্যবিয়ে না, প্রতিজ্ঞা করলেন কাজীরা

একটিও বাল্যবিয়ে না, প্রতিজ্ঞা করলেন কাজীরা
ছবি- প্রতিনিধি

চুয়াডাঙ্গা প্রতিনিধি

চুয়াডাঙ্গার জীবননগরে বাল্যবিয়ের সাথে সম্পৃক্ত সবাইকে জেল-জরিমানাসহ আইনের আওতায় আনার কঠোর হুশিয়ারি দিয়েছেন উপজেলা নির্বাহী কর্মকর্তা এসএম মুনিম লিংকন।

বুধবার ওয়েভ ফাউন্ডেশন ও জীবননগর উপজেলা লোকমোর্চার আয়োজনে বাল্যবিয়ে প্রতিরোধ ও নারী নির্যাতন প্রতিরোধে করণীয় বিষয়ক এক কর্মশালায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ হুশিয়ারি দেন।

জীবননগর উপজেলা পরিষদ মিলনায়তনে বেলা ১১টার দিকে অনুষ্ঠিত কর্মশালায় উপজেলার সকল কাজী, ইমাম, ঘটক ও পুরোহিতরা উপস্থিত ছিলেন।

কর্মশালায় প্রধান অতিথি জীবননগর উপজেলা নির্বাহী কর্মকর্তা এসএম মুনিম লিংকন বলেন, বাল্যবিয়ে দেবার দুই বছরের ভেতর খবর পেলে বাল্যবিয়ে নিরোধ আইনে কাজী, ঘটক এবং বর-কনের পিতা-মাতাকে জেল-জরিমানাসহ উভয়দণ্ডে দণ্ডিত করা হবে।

এ সময় কর্মশালায় উপস্থিত ইমাম, কাজী, ঘটক ও পুরোহিতরা প্রতিজ্ঞাবদ্ধ হন যে, আজকের পর থেকে তারা একটিও বাল্যবিয়ে পড়াবেন না।

উপজেলা লোকমোর্চার সভাপতি আবুল কালাম আজাদের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক আবু মো. আব্দুল লতিফ অমলের সঞ্চালনায় কর্মশালায় বক্তব্য রাখেন- উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান আয়েশা সুলতানা লাকি, জীবননগর থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সাইফুল ইসলাম, জীবননগর সমাজসেবা কর্মকর্তা মো. জাকির উদ্দীন মোড়ল, ওয়েভ ফাউন্ডেশনের কর্মকর্তা কামরুজ্জামান যুদ্ধ, লোকমোর্চার সদস্য সালাউদ্দীন কাজল, কাজী সামসুর রহমান চঞ্চল, আকিমুল ইসলাম, শাহিনুর আলম, সাজ্জাদ হোসেন, সজল আহমেদ, বকুল হোসেন প্রমুখ।

বাংলাদেশ জার্নাল/এসকে

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত