ঢাকা, রোববার, ২৮ ফেব্রুয়ারি ২০২১, ১৫ ফাল্গুন ১৪২৭ আপডেট : ৩০ মিনিট আগে English

প্রকাশ : ২০ জানুয়ারি ২০২১, ২০:৫৭

প্রিন্ট

সাংবাদিক পরিচয়ে ইয়াবা ব্যবসা, অতঃপর...

সাংবাদিক পরিচয়ে ইয়াবা ব্যবসা, অতঃপর...
গ্রেপ্তার হওয়া সাখাওয়াত

বাগেরহাট প্রতিনিধি

ফেসবুকে নিজেকে সাংবাদিক উপস্থাপন করে দীর্ঘদিন মাদক ব্যবসা চালিয়ে আসছিলো সাখাওয়াত। এলাকাবাসীর কাছে চোরা সাখাওয়াত নামে পরিচিত এই মাদক ব্যবসায়ী ক্যামেরা কাঁধে নিয়ে মোটর সাইকেল করে দাপিয়ে বেড়ান পুরো উপজেলা। ভাড়ায় চালিত মোটরসাইকেল চালিয়ে সংসার চলতো সাখাওয়াতের। অবশেষে ইয়াবাসহ পুলিশের হাতে ধরা পড়ে তার গোপন কাহিনী ফাঁস হয়ে যায়।

বুধবার দুপুর ২টায় শরণখোলা উপজেলার পাঁচরাস্তা বাদল চত্বর মোড় এলাকা থেকে সাখাওয়াত হোসেন (৩৫) নামের এই ভুয়া সাংবাদিককে ইয়াবাসহ হাতেনাতে গ্রেপ্তার করে থানা পুলিশ।

গ্রেপ্তার হওয়া সাখাওয়াত উপজেলার মালিয়া রাজপুর গ্রামের মো. আক্কেল আলীর পুত্র। সে নিজেকে সাংবাদিক পরিচয় দিয়ে মাদক ব্যবসা চালিয়ে আসছে বলে জানায় পুলিশ।

শরণখোলা থানার পরিদর্শক তদন্ত মো. মফিজুর রহমান জানান, গোপন সংবাদের ভিত্তিতে পুলিশের একটি দল পাঁচ রাস্তার মোড়ে সাখাওয়াতকে আটক করে তল্লাশি চালায়। এ সময় তার মোটরসাইকেলের ইন্ডিকেটর লাইটের ভিতর থেকে সাতটি ইয়াবা ট্যাবলেট উদ্ধার করে।

শরণখোলা থানার অফিসার ইনচার্জ মো. সাইদুর রহমান জানান, সাখাওয়াত নিজেকে সাংবাদিক পরিচয় দিয়ে মাদক ব্যবসা করে আসছে বলে তাদের কাছে খবর রয়েছে। এরপর থেকে তাকে অনুসরণ করে হাতেনাতে গ্রেপ্তার করা হয়। এ ব্যাপারে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা দিয়ে আদালতের মাধ্যমে তাকে জেলহাজতে পাঠানো হবে।

এলাকাবাসী শহিদুল ইসলাম খোকন, হালিম হাওলাদার, সবুর হাওলাদার জানায়, প্রাতিষ্ঠানিক শিক্ষা না থাকলেও সাখাওয়াত হোসেন নিজেকে নাম সর্বস্ব বিভিন্ন অনলাইন পোর্টালের সাংবাদিক পরিচয় দিয়ে সাধারণ মানুষের সাথে প্রতারণা করে আসছে। এছাড়া বিভিন্ন সময় ছিচকে চুড়ি করে ধরা পড়ার কারণে এলাকায় সে চোরা সাখাওয়াত নামে পরিচিত।

এ ব্যাপারে শরণখোলা প্রেসক্লাবের সাবেক সভাপতি প্রবীণ সাংবাদিক শেখ মোহাম্মদ আলী বলেন, শরণখোলায় হঠাৎ করে নাম সর্বস্ব বিভিন্ন অনলাইন ও ফেসবুক ভিত্তিক কতিপয় সাংবাদিক গজিয়ে উঠেছে। এরা সাংবাদিকতার নিয়ম শৃঙ্খলা না বুঝে সাধারণ মানুষকে হয়রানী ও মানসম্মান ক্ষুণ্ণ করছে। এদের কারণে মূলধারার সাংবাদিকতা ক্ষতিগ্রস্ত হচ্ছে। তাই এ বিষয়ে প্রশাসনের নজর দেয়ার দাবি জানান।

বাংলাদেশ জার্নাল/এনকে

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত