ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১ আপডেট : ৭ মিনিট আগে
শিরোনাম

অবৈধ সম্পদ: স্বস্ত্রীক ওসির বিরুদ্ধে মামলা

  ঝিনাইদহ প্রতিনিধি

প্রকাশ : ২১ জানুয়ারি ২০২১, ১৮:৫৭  
আপডেট :
 ২১ জানুয়ারি ২০২১, ১৯:১০

অবৈধ সম্পদ: স্বস্ত্রীক ওসির বিরুদ্ধে মামলা
হরেন্দ্র নাথ সরকার ও তার স্ত্রী কৃষ্ণা রানী

ঝিনাইদহের সাবেক অফিসার ইনচার্জ (ওসি) হরেন্দ্র নাথ সরকার ও তার স্ত্রী কৃষ্ণা রানী অধিকারীর বিরুদ্ধে তিন কোটি টাকার অবৈধ সম্পদ অর্জনের অভিযোগ এনে পৃথক দুটি মামলা করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

ওসি হরেন্দ্র নাথ সরকার ও তার স্ত্রী কৃষ্ণা রানী অধিকারীর বাড়ি সাতক্ষীরার আশাশুনি উপজেলার বাশীরামপুর গ্রামে।

সাবেক ওসি হরেন্দ্র সরকার বর্তমানে রাঙামাটি পুলিশের বিশেষ প্রশিক্ষণ কেন্দ্রের (পিএসটিএস) পরিদর্শক। কুষ্টিয়া দুদক সমন্বিত জেলা কার্যালয়ের উপ-সহকারী পরিচালক মো. নাছরুল্লাহ হোসাইন বাদী হয়ে মামলা দুটি করেন।

মামলার এজাহারে বলা হয়, ওসি হরেন্দ্র নাথ সরকার অবৈধভাবে ২ কোটি ৮৭ লাখ ৫৭ হাজার ৭৮৪ টাকা আয় করেছেন। এই টাকার কোনো ব্যাখ্যা তিনি দিতে পারেননি। একইভাবে তার স্ত্রী কৃষ্ণা রানী অধিকারী ৩২ লাখ ৮০ হাজার ৭০৪ টাকার কোনো ব্যাখ্যা দিতে পারেননি।

২০০৪ সালের দুর্নীতি দমন কমিশন আইনের ২৬(২) ও ২৭(১) ধারা এবং ২০১২ সালের ৪(২) ও ৪(৩) এর মানি লন্ডারিং প্রতিরোধ আইনের মামলা দুটি রজু হয়।

মামলার বাদী কুষ্টিয়া দুদক সমন্বিত জেলা কার্যালয়ের উপ-সহকারী পরিচালক মো. নাছরুল্লাহ হোসাইন বলেন, আইন মোতাবেক আসামিদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।

এ বিষয়ে বর্তমানে রাঙামাটি জেলার পুলিশের বিশেষ প্রশিক্ষণ কেন্দ্রে (পিএসটিএস) কর্মরত পুলিশ পরিদর্শক হরেন্দ্রনাথ সরকারের সাথে মুঠোফোনে কথা হয়।

তিনি বলেন, ‘হ্যা, এর আগে দুদক একটা তদন্ত করেছিলো। তবে মামলা হয়েছে, সেটা আমার জানা নেই। প্লিজ দয়া করে বিষয়টি নিউজ-টিউজে আইনেন না। উনারাতো আমার ফাইলপত্রও ঠিকভাবে দেখে নাই। আমাকে আত্মপক্ষ সমর্থনের সুযোগও দেয় নাই। উনারা আন্দাজে কীভাবে কী করলেন আমি বুঝলাম না।’

বাংলাদেশ জার্নাল/এসকে

  • সর্বশেষ
  • পঠিত