ঢাকা, মঙ্গলবার, ০৯ মার্চ ২০২১, ২৪ ফাল্গুন ১৪২৭ আপডেট : ৩২ মিনিট আগে English

প্রকাশ : ২১ জানুয়ারি ২০২১, ২১:১৬

প্রিন্ট

ঢাবি ছাত্রী হতে পেরে আমি গর্বিত

ঢাবি ছাত্রী হতে পেরে আমি গর্বিত
ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদক

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, ঢাকা বিশ্ববিদ্যালয় এমন একটি প্রতিষ্ঠান যা বাঙ্গালি জাতির রাজনৈতিক-সাংস্কৃতিক-সামাজিক অধিকার, মাতৃভাষায় কথা বলা অধিকার এবং স্বাধীনতা অর্জনসহ প্রতিটি সংগ্রামমের সূতিকাগার। কাজেই এই বিশ্ববিদ্যালয়ের ছাত্রী হতে পেরে আমি সত্যিই খুবই গর্বিত।

বৃহস্পতিবার সন্ধ্যায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের শতবর্ষপূর্তি উপলক্ষ্যে আয়োজিত এক আন্তর্জাতিক সম্মেলনের উদ্বোধনী অনুষ্ঠানে গণভবন থেকে ভার্চুয়ালি প্রধান অতিথির বক্তব্যে শেখ হাসিনা এসব কথা বলেন।

প্রধানমন্ত্রী বলেন, শুধু আমি না, আমার পরিবারের সবাই গর্বিত। আমার ছোট ভাই শেখ কামাল ঢাবির ছাত্র ছিল, সবেচেয়ে ছোট্ট ভাই শেখ রাসেলও ঢাবির ল্যাবরেটরি স্কুলের ছাত্র ছিল। আমার স্বামীও ঢাবির একটা হলের ভিপি ছিলেন। আমার পরিবারের অনেকেই ঢাবি পড়াশোনা করেছে। আমার বাবাও ঢাবির আইন বিভাগে পড়াশোনা করতে গিয়ে কর্মচারীদের আন্দোলনে অংশ নিয়ে বহিষ্কার হয়েছিলেন।

তিনি বলেন, ২০২১ সাল আমাদের জন্য অত্যন্ত একটি গুরুত্বপূর্ণ সময়। এবছর বাংলাদেশ স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপন করছে, আর স্বাধীনতা সংগ্রামে যে তার জীবনকে উৎসর্গ করে দিয়েছে সেই ব্যক্তির (বঙ্গবন্ধু) জন্মশতবার্ষিকীও এ বছর। তাছাড়া দেশের শ্রেষ্ঠ বিদ্যাপীঠও এ বছর শতবর্ষ পূরণ হবে।

আরও পড়ুন- ফেব্রুয়ারিতে খুলছে শিক্ষাপ্রতিষ্ঠান

বাংলাদেশ জার্নাল/আর

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত