ঢাকা, মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১ আপডেট : ১ মিনিট আগে
শিরোনাম

সরকারি চাল আত্মসাত, ইউপি চেয়ারম্যান বরখাস্ত

  কলাপাড়া (পটুয়াখালী) প্রতিনিধি

প্রকাশ : ২১ জানুয়ারি ২০২১, ২২:১৫

সরকারি চাল আত্মসাত, ইউপি চেয়ারম্যান বরখাস্ত
মো.হুমায়ুন কবির কেরামত হাওলাদার

পটুয়াখালীর কলাপাড়ায় ভিজিএফ’র চাল আত্মসাতের অভিযোগে উপজেলার চাকামইয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো.হুমায়ুন কবির কেরামত হাওলাদারকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।

স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয় স্থানীয় সরকার বিভাগের (ইপ-১ অধিশাখা) সিনিয়র সহকারী সচিব মো. আবু জাফর রিপনের স্বাক্ষরিত প্রজ্ঞাপনে বিষয়টি নিশ্চিত করা হয়েছে।

প্রজ্ঞাপনে বলা হয়েছে, পটুয়াখালীর কলাপাড়া উপজেলার ১নং চাকামইয়া ইউনিয়নের চেয়ারম্যান হুমায়ুন কবির কেরামতের বিরুদ্ধে ভিজিএফ এর ৫৮০ কেজি চাল আত্মসাতে সংশ্লিষ্টতার অভিযোগ স্থানীয় তদন্তে প্রমাণিত হওয়ায় তাকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।

প্রসঙ্গত, ২০১৯ সালের ৭ আগস্ট পূর্ব-চাকামইয়া গ্রামের জালাল চাকরের বাড়ির পুকুর এবং অপর একটি বাড়ি থেকে উপজেলা প্রশাসন ১৫ বস্তা ভিজিএফ’র চাল এবং পুকুর থেকে ১০টি খালি বস্তা উদ্ধার করা হয়। এ ঘটনায় ইউপি চেয়ারম্যান হুমায়ুন কবির কেরামত ও তার এক সহযোগী জামালকে আটক করে পুলিশ। তখন ওই ঘটনায় পাঁচজনকে আসামি করে মামলা করা হয়েছিল।

এ বিষয়ে উপজেলা নির্বাহী অফিসার আবু হাসনাত মোহাম্মদ শহিদুল হক বলেন, মন্ত্রণালয়ের নির্দেশনার চিঠি পেলে যথাযথ ব্যবস্থা গ্রহণ করা হবে।

বাংলাদেশ জার্নাল/আর

  • সর্বশেষ
  • পঠিত