ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১ আপডেট : ১৭ মিনিট আগে
শিরোনাম

বিজিবির ‘গুলিতে’ ইয়াবা ব্যবসায়ী নিহত

  চট্টগ্রাম প্রতিনিধি

প্রকাশ : ২২ জানুয়ারি ২০২১, ১১:৫৫  
আপডেট :
 ২২ জানুয়ারি ২০২১, ১২:১৬

বিজিবির ‘গুলিতে’ ইয়াবা ব্যবসায়ী নিহত
ছবি: প্রতিনিধি

বাংলাদেশ-মিয়ানমার সীমান্তের বান্দরবানের নাইক্ষ্যংছড়ি উপজেলার বাইশফাঁড়ী এলাকায় বিজিবির সঙ্গে ‘গোলাগুলিতে’ এক মিয়ানমারের নাগরিক নিহত হয়েছে।

শুক্রবার ভোররাত পৌনে ৪টার দিকে এ গোলাগুলির ঘটনা ঘটে। ঘটনাস্থল থেকে ৫০ হাজার ইয়াবা, দেশে তৈরি একটি দুই নলা বন্দুক ও ৪ রাউন্ড কার্তুজ উদ্ধার করা হয়েছে।

নিহত ব্যক্তির নাম মো. আব্দুর রহিম (২৫)। তিনি কক্সবাজারের উখিয়ার কুতুপালং রোহিঙ্গা ক্যাম্প-১ এর ব্লক-এ/৭-এ বসবাসরত ওয়াদুল হকের ছেলে। বিজিবি বলছে, নিহত ব্যক্তি ইয়াবা ব্যবসায়ী।

কক্সবাজারের ৩৪ বর্ডার গার্ড ব্যাটালিয়নের অধিনায়ক আলী হায়দার আজাদ আহমেদ জানান, বাইশফাঁড়ী বিওপি’র সদস্যরা গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারে, কতিপয় ইয়াবা ব্যবসায়ী বিপুল পরিমাণ ইয়াবা নিয়ে মিয়ানমার হতে বাংলাদেশে প্রবেশ করতে পারে। এমন সংবাদের ভিত্তিতে বাইশফাঁড়ী বিওপি’র দুইটি চৌকস আভিযানিক টহল দল অবস্থান গ্রহণ করে। ভোররাত পৌনে ৪টার দিকে ৮/১০ জনের ১টি দল পাহাড়ি এলাকা দিয়ে বাংলাদেশের দিকে আসতে দেখে তাদেরকে চ্যালেঞ্জ করলে তারা দুইভাগে বিভক্ত হয়ে তাদের হাতে থাকা অস্ত্র-শস্ত্র দিয়ে টহল দলকে লক্ষ্য করে এলোপাথাড়ি গুলি বর্ষণ শুরু করে।

এ সময় টহল দল তাদের জান-মাল রক্ষার্থে পাল্টা গুলি করে। একপর্যায়ে অজ্ঞাতনামা ইয়াবা ব্যবসায়ীরা পাহাড়ি জঙ্গলের মধ্য দিয়ে মিয়ানমারের ভিতরে পালিয়ে যায়। পরবর্তীতে টহল দল ঘটনাস্থলে উপস্থিত হলে অজ্ঞাতনামা এক ব্যক্তিকে গুলিবিদ্ধ হয়ে গুরুতর আহত অবস্থায় এবং তার পাশে ইয়াবা সদৃশ বস্তু ও দেশিয় তৈরি দুইনলা বন্দুক পড়ে থাকতে দেখে। পরবর্তীতে আহত ব্যক্তির জীবন রক্ষার্থে চিকিৎসার জন্য উখিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

গুলিবিদ্ধ অবস্থায় আহত ব্যক্তিকে উদ্ধার করে উখিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেয়ার পথে প্রাথমিক জিজ্ঞাসাবাদে তার নাম ও ঠিকানা জানা যায়।

তিনি জানান, এ ঘটনায় বিজিবির দুই সদস্য আহত হয়েছে। তারা উখিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স হতে প্রাথমিক চিকিৎসা নিয়েছেন। এ ব্যাপারে আইনানুগ কার্যক্রমের প্রক্রিয়া চলছে।

বাংলাদেশ জার্নাল/এনকে

  • সর্বশেষ
  • পঠিত