ঢাকা, সোমবার, ০৮ মার্চ ২০২১, ২৩ ফাল্গুন ১৪২৭ আপডেট : ১১ মিনিট আগে English

প্রকাশ : ২৩ জানুয়ারি ২০২১, ২০:৪৫

প্রিন্ট

রামগঞ্জে প্রচারণায় ব্যস্ত আওয়ামী লীগ, মাঠে নেই বিএনপি

রামগঞ্জে প্রচারণায় ব্যস্ত আওয়ামী লীগ, মাঠে নেই বিএনপি
বাম থেকে আবুল খায়ের পাটোয়ারী, তোফাজ্জল হোসেন বাচ্চু ও হাজী মোহাম্মদ মহসীন

রামগঞ্জ (লক্ষ্মীপুর) প্রতিনিধি

৩য় ধাপের (৩০ জানুয়ারি) পৌর নির্বাচনকে সামনে রেখে এখন উৎসবমূখর লক্ষ্মীপুরের রামগঞ্জ পৌরসভা। নির্বাচন ঘনিয়ে আসার সাথে সাথেই বিভিন্ন দলের প্রার্থী, কর্মী ও সমর্থকদের বিরামহীন প্রচারণায় মূখর এখন জেলার রামগঞ্জ পৌরসভার নির্বাচনী এলাকা।

পৌরবাসীর বিভিন্ন সমস্যা সমাধান ও উন্নয়নের আশ্বাস দিয়ে ভোটারদের দ্বারে দ্বারে ছুটছেন আওয়ামী লীগের মনোনীত মেয়র প্রার্থী আবুল খায়ের পাটোয়ারী ও তার সমর্থিত কাউন্সিলর প্রার্থীরা। ভোটারদের কাছে টানতে দিচ্ছেন নানা উন্নয়নের প্রতিশ্রুতি।

অবশ্য ভোটাররা বলছেন, দলকানা হয়ে নয়, যাকে দিয়ে এলাকার উন্নয়ন হবে, এমন সৎ, যোগ্য ও দক্ষ ব্যক্তিদেরকেই এবার বেছে নেবে তারা।

এদিকে নির্বাচনী এলাকায় উৎসবমূখর পরিবেশ বিরাজ করলেও প্রচার-প্রচারণায় মাঠে নেই বিএনপি সমর্থিত ধানের শীষ প্রতিকের প্রার্থী অ্যাডভোকেট তোফাজ্জল হোসেন বাচ্চু।

এছাড়াও জাতীয় পার্টির মনোনীত লাঙ্গল প্রতিকের প্রার্থী হাজী মোহাম্মদ মহসীন এবং ইসলামী শাষনতন্ত্র আন্দোলনের মনোনীত হাতপাখা প্রতিকের প্রার্থী মো. জাকির হোসেন দেওয়ান মনোনয়নপত্র দাখিলের পর থেকে প্রচার-প্রচারণায় না থাকায় আওয়ামী লীগ প্রার্থী আবুল খায়ের পাটোয়ারী এককভাবে মাঠ দাবড়িয়ে বেড়াচ্ছেন।

এ নির্বাচনে মেয়র পদে ৪ জন, কাউন্সিলর পদে ৫৬ জন ও সংরক্ষিত মহিলা কাউন্সিলর পদে ১১ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। এরই মধ্যে নির্বাচনকে ঘিরে পোস্টারে ছেয়ে গেছে পৌর এলাকার বিভিন্ন পাড়া-মহল্লা। কাকডাকা ভোর থেকে গভীর রাত পর্যন্ত পৌর এলাকা চষে বেড়াচ্ছেন আওয়ামী লীগসহ বিভিন্ন রাজনৈতিক দল সমর্থিত মেয়র ও কাউন্সিলর প্রার্থীরা। উঠানবৈঠক আর গণসংযোগের মাধ্যামে ভোটারদের কাছে টানতে দিচ্ছেন নানা উন্নয়নের প্রতিশ্রুতি।

এদিকে প্রচার-প্রচারণায় একেবারেই মাঠে নেই বিএনপি। তবে দুই একটি জায়গায় বিএনপি সমর্থিত মেয়র প্রার্থী তোফাজ্জল হোসেন বাচ্চুর কয়েকটি পোস্টার সাঁটানো থাকলেও প্রচার-প্রচারণাসহ গণসংযোগে নেই বিএনপি সমর্থিত এই প্রার্থী।

অবশ্য ভোটাররা বলছেন, দলীয় বিবেচনায় নয়, পৌর এলাকার রাস্তা-ঘাট, বিদ্যুৎ ও বিশুদ্ধ পানি সমস্যার সমাধানসহ সার্বিক উন্নয়নে যাকে তারা কাছে পাবেন, এমন সৎ, যোগ্য ও দক্ষ প্রার্থীকে এবার বেছে নেবেন তারা।

এদিকে বর্তমান পৌর মেয়র ও আওয়ামী লীগ সমর্থিত নৌকা প্রতীকের মেয়র প্রার্থী আবুল খায়ের পাটওয়ারী তার নানা উন্নয়নমূলক কর্মকাকাণ্ডের কথা উল্লেখ করে জানালেন, আগামীতে উন্নয়নের ধারা অব্যাহত রাখতে এবারও জনগণ তাকেই নির্বাচিত করবে।

এবার রামগঞ্জ পৌরসভা নির্বাচনে ৯টি ওয়ার্ডের ১৭টি কেন্দ্রে ৩৬ হাজার ৪১৯ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করবে।

বিএনপির কর্মী বিল্লাল হোসেন জানান, বিগত বেশ কয়েক বছর রাজনীতি থেকে নিষ্ক্রিয় অ্যাড. তোফাজ্জল হোসেন বাচ্চুকে মনোনয়ন দেয়ায় অভ্যন্তরীণ কোন্দলের কারণে বিএনপির প্রচার-প্রচারণে নেই বললেই চলে।

জাতীয় পার্টির প্রার্থী হাজী মো. মহসিন বলেন, তাদের নেতাকর্মীরা প্রচার-প্রচারণা চালানোর সময় এখন পর্যন্ত কোনো বাধার মুখোমুখি হইনি। গণসংযোগকালে ভোটারদের ব্যাপক সাড়া পাচ্ছি।

সাবেক মেয়র ও পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বেলাল আহমেদ বেলাল বলেন, ‘দলীয় প্রার্থীর পক্ষে প্রচার-প্রচারণার সময় আমরা ভোটারদের মধ্যে সরকারের নানা উন্নয়নের তথ্য তুলে ধরেছি। আশা করছি বিপুল ভোটে আওয়ামী লীগের প্রার্থী বীর মুক্তিযোদ্ধা আবুল খায়ের পাটোয়ারী বিজয়ী হবে।’

বাংলাদেশ জার্নাল/এসকে

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত