ঢাকা, মঙ্গলবার, ০৯ মার্চ ২০২১, ২৪ ফাল্গুন ১৪২৭ আপডেট : ২৫ মিনিট আগে English

প্রকাশ : ২৪ জানুয়ারি ২০২১, ১২:০৫

প্রিন্ট

৮ ঘণ্টা পর বাংলাবাজার-শিমুলিয়ায় ফেরি চালু

৮ ঘণ্টা পর বাংলাবাজার-শিমুলিয়ায় ফেরি চালু
ছবি- সংগৃহীত

মাদারীপুর প্রতিনিধি

ঘন কুয়াশায় মাদারীপুরের বাংলাবাজার ও মুন্সিগঞ্জের শিমুলিয়া নৌপথে প্রায় ৮ ঘণ্টা বন্ধ থাকার পর শুরু হয়েছে ফেরি চলাচল। এর আগে গতকাল শনিবার রাত আড়াইটা থেকে রোববার সকাল ১০টা পর্যন্ত বন্ধ ছিল ফেরি চলাচল। মধ্যরাত থেকে ফেরি চলাচল বন্ধ থাকায় উভয় ঘাটেই আটকা পড়েছে অন্তত আট শতাধিক যানবাহন। এতে দুর্ভোগে পড়েছেন যাত্রী ও পরিবহন শ্রমিকেরা।

বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন সংস্থার (বিআইডব্লিউটিসি) ঘাট কর্তৃপক্ষ জানায়, গতকাল রাত ১১টার পর থেকে ঘাট এলাকায় কুয়াশা পড়তে শুরু করে। রাত বাড়ার সঙ্গে সঙ্গে কুয়াশার মাত্রাও বাড়তে থাকে। রাত আড়াইটার দিকে কুয়াশার পরিমাণ বেড়ে গেলে নৌপথের দিকনির্দেশনামূলক বাতি অস্পষ্ট হয়ে আসে।

এ সময় পদ্মা নদীতে দিক নির্ণয়ে ব্যর্থ হয় ফেরিগুলো। নৌপথে সব ধরনের দুর্ঘটনা এড়াতে রাত আড়াইটা থেকে ফেরি চলাচল সাময়িক বন্ধ রাখে ঘাট কর্তৃপক্ষ। এ সময় চলাচলরত ৫টি ফেরি যাত্রী ও যানবাহন নিয়ে পদ্মা নদীর বিভিন্ন স্থানে আটকা পড়ে। দুর্ঘটনা রোধে ফেরিগুলো নোঙর করে রাখা হয়।

পরে প্রায় ৮ ঘণ্টা পর রোববার সকাল ১০টায় কুয়াশার তীব্রতা কমে এলে আটকে পড়া ফেরিগুলো ঘাটে এসে পৌঁছায়। একই কারণে শনিবার ভোর ৫টা থেকে সকাল ১০টা পর্যন্ত লঞ্চ ও স্পিডবোট চলাচলও বন্ধ ছিল।

বিআইডব্লিউটিসি বাংলাবাজার ফেরিঘাটের সহকারী ব্যবস্থাপক ভজন সাহা বলেন, ঘন কুয়াশার কারণে প্রতিদিনের মতো আজও মধ্যরাত থেকে ফেরি চলাচল বন্ধ রাখা হয়। সকাল ১০টার পরে কুয়াশা কমে এলে আমরা ঘাট থেকে লোড করা ফেরিগুলো ছেড়ে দিই। ৮-৯ ঘণ্টা ফেরি না চলায় ঘাটে যানবাহনের চাপ অনেক বেশি। টার্মিনালে আটকা পড়া ট্রাকগুলো আমরা পর্যায়ক্রমে পারাপার করব। তবে সময় লাগবে।

আরো পড়ুন- মাঝ পদ্মায় আটকা ৫ ফেরি, চলাচল বন্ধ​

বাংলাদেশ জার্নাল/ওয়াইএ

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত