ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১ আপডেট : ১০ মিনিট আগে
শিরোনাম

বরিশালে জালিয়াত চক্রের হোতাসহ দুইজন কারাগারে

  বরিশাল প্রতিনিধি

প্রকাশ : ২৭ জানুয়ারি ২০২১, ১৭:০১

বরিশালে জালিয়াত চক্রের হোতাসহ দুইজন কারাগারে
প্রতীকী ছবি

বরিশালে জালিয়াত চক্রের অন্যতম হোতা তাসাদ্দুক হোসেন ও তার সহযোগী খগেন্দ্র গঙ্গাভারকে কারাগারে পাঠানো হয়েছে।

বুধবার দুপুরে বরিশাল মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক পলি আফরোজ তাদের কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

নগরীর ২৯ নম্বর ওয়ার্ডের নথুল্লাবাদ লুৎফর রহমান সড়কের জালাল মিয়ার বসতবাড়িসহ ৪ শতাংশ জমি ২০১৬ সালে জবরদখল করে জালিয়াত চক্রের অন্যতম হোতা তাসাদ্দুক হোসেন ও তার সহযোগিরা। পরে ওই দখল পাকাপোক্ত করতে একজন ভুয়া দাতা সাজিয়ে আমমোক্তারনামা তৈরি করে তাসাদ্দুক। সেইসঙ্গে জমির মালিক ব্যবসায়ী জালাল মিয়াকে এ পর্যন্ত ৪টি মামলায় জড়িয়ে হয়রানি করে।

এ ঘটনার প্রতিকার পেতে জমির মালিক জালাল মিয়া ২০১৯ সালের ৩ ডিসেম্বর চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে তাসাদ্দুক ও তার কথিত দাতা খগেন্দ্র গঙ্গাভারের বিরুদ্ধে জাল-জালিয়াতি ও প্রতারণার মামলা দায়ের করেন। আদালত ওই মামলার অভিযোগ তদন্তের জন্য পিবিআইকে নির্দেশ দেয়।

পিবিআই’র উপ-পরিদর্শক সাইদুর রহমান ২০২০ সালের ২৯ জুলাই আদালতে তদন্ত প্রতিবেদন জমা দেন। প্রতিবেদনে তাসাদ্দুককে জাল-জালিয়াতির হোতা উল্লেখ করা হয়। এছাড়া প্রতিবেদনে তাসাদ্দুকের আমমোক্তার নামাসহ তার যাবতীয় কাগজপত্র অস্তিত্বহীন বলে উল্লেখ করা হয়।

ওই প্রতিবেদনের প্রেক্ষিতে আদালত আসামিদের বিরুদ্ধে সমন জারির নির্দেশ দেয়। বুধবার ধার্য তারিখে তাসাদ্দুক ও তার কথিত দাতা খগেন্দ্র গঙ্গাভার আদালতে হাজিরা দেয়। এ সময় উভয়পক্ষের আইনজীবীদের শুনানি শেষে তাদের কারাগারে পাঠানোর নির্দেশ দেন বিচারক।

বাংলাদেশ জার্নাল/এসকে

  • সর্বশেষ
  • পঠিত