ঢাকা, রোববার, ২৩ জানুয়ারি ২০২২, ৯ মাঘ ১৪২৮ আপডেট : ৩ মিনিট আগে

শুক্রবার ভাসানচরে পৌঁছাবে আরো ১৭৮০ রোহিঙ্গা

  কক্সবাজার প্রতিনিধি

প্রকাশ : ২৯ জানুয়ারি ২০২১, ০২:৩৮

শুক্রবার ভাসানচরে পৌঁছাবে আরো ১৭৮০ রোহিঙ্গা
ছবি: সংগৃহীত
কক্সবাজার প্রতিনিধি

উন্নত জীবনের আশায় তৃতীয় দফায় ভাসানচরের উদ্দেশ্যে রওনা হয়েছেন আরো ১ হাজার ৭৮০ জন রোহিঙ্গা।

বৃহস্পতিবার উখিয়া ডিগ্রি কলেজের মাঠ থেকে কয়েক ধাপে ৩৫টি বাসে চেপে চট্টগ্রামের পথে রওনা হয়েছেন তারা। তাদের মালপত্র বহনের জন্য এই বহরে ছিল আরো কয়েকটি ট্রাক। সরেজমিন উপস্থিত থেকে এ চিত্র দেখা গেছে।

ভাসানচর আশ্রয়ণ-৩ প্রকল্পের পরিচালক কমোডোর আবদুল্লাহ আল মামুন চৌধুরী জানিয়েছেন, আজ রাতে তাদের চট্টগ্রামের বিএন শাহীন কলেজের ট্রানজিট ক্যাম্পে রাখা হয়েছে। এখানে রাতের মধ্যে তাদের নিবন্ধন প্রক্রিয়া চূড়ান্ত করা হবে। নৌ-বাহিনীর ব্যবস্থাপনায় শুক্রবার ভোরে তাদের জাহাজে তোলা হবে। দুপুর নাগাদ তারা ভাসানচরে পৌঁছাবেন।

তিনি আরো জানান, শুক্রবারও আরো কয়েক শ রোহিঙ্গার উখিয়া ডিগ্রি কলেজ মাঠ থেকে চট্টগ্রামের শাহীন কলেজের ট্রানজিট ক্যাম্পে আসার কথা রয়েছে। তারা এলে তাদেরও শনিবার একই ব্যবস্থাপনায় ভাসানচরে পাঠানো হবে।

কমোডর আবদুল্লাহ আল মামুন চৌধুরী বলেন, আমাদের এবারে তিন হাজারের মতো রোহিঙ্গাকে ভাসানচরে নিয়ে যাওয়ার ইচ্ছা রয়েছে। শেষ পর্যন্ত কতজন যাচ্ছে তা শনিবারের পর বলা যাবে।

এর আগে দিনের শুরুতে তৃতীয় দফায় রোহিঙ্গাদের ভাসানচরের উদ্দেশ্যে রওনা হওয়ার তথ্য নিশ্চিত করেন কক্সবাজারের জেলা প্রশাসক মো. মামুনুর রশীদ।

গত ২৯ ডিসেম্বর ১ হাজার ৮০৪ জনের দ্বিতীয় দলটিকে ভাসানচরে নেওয়ার ঠিক এক মাস পরে রোহিঙ্গাদের তৃতীয় দলটি সেখানে যাচ্ছে। এর আগে গত ৪ ডিসেম্বর প্রথম ধাপে ১ হাজার ৬৪২ জন রোহিঙ্গা হাসিমুখে ভাসানচরে পৌঁছায়।

বাংলাদেশ জার্নাল/এইচকে

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত