ঢাকা, বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১ আপডেট : ৩০ মিনিট আগে
শিরোনাম

কারাগারে বন্দিকে পিটিয়ে মারল ধর্ষণ মামলার আসামি

  কিশোরগঞ্জ প্রতিনিধি

প্রকাশ : ০৯ ফেব্রুয়ারি ২০২১, ২০:৫৯  
আপডেট :
 ০৯ ফেব্রুয়ারি ২০২১, ২১:০৬

কারাগারে বন্দিকে পিটিয়ে মারল ধর্ষণ মামলার আসামি

কিশোরগঞ্জ জেলা কারাগারে একটি সেলে ধর্ষণ মামলার এক বন্দির হামলায় আব্দুল হাই নামে এক বন্দি নিহত হয়েছেন। এই ঘটনায় জাহাঙ্গির নামে আরও এক বন্দি আহত হয়েছেন।

মঙ্গলবার ভোরে কারাগারের একটি সেলে এই ঘটনা ঘটে। নিহত আব্দুল হাই কিশোরগঞ্জ সদরের শিমুলহাটি গ্রামের ইসরাইল মিয়ার ছেলে।

কারাগার সূত্রে জানা গেছে, নিহত হাজতির বাবা ছেলেকে সংশোধন হওয়ার জন্য প্রায় এক মাস আগে (৬ জানুয়ারি) ছেলেকে পুলিশে ধরিয়ে দেন।

পুলিশ সুপার মাশরুকুর রহমান খালেদ জানান, কারাগারের ১১ নম্বর সেলে বিভিন্ন মামলায় গ্রেপ্তার পাঁচ জন হাজতি ছিলেন। মঙ্গলবার ভোর ৪টার দিকে ধর্ষণ মামলার আসামি মো. সাইদুর মিয়া সেলের বাথরুমের দরজার কাঠ ভেঙে আব্দুল হাই ও আরেক হাজতি জাহাঙ্গীরকে পিটিয়ে গুরুতর আহত করেন। তাদের উদ্ধার করে কিশোরগঞ্জ জেনারেল হাসপাতালে পাঠানো হলে চিকিৎসক আব্দুল হাইকে মৃত ঘোষণা করেন।

জানা যায়, হামলাকারী সাইদুর মিয়া শ্যালিকাকে ধর্ষণের পর মেরে ফেলার ঘটনায় নারী ও শিশু নির্যাতন মামলায় ২০১৭ সালের ৭ জুলাই থেকে কারাগারে আছেন।

নিহতের বাবা ইসরাইল মিয়া ও বড় ভাই আল আমিনের দাবি, নেশা থেকে মুক্তি পেতে আবদুল হাইকে দেওয়া হলো নিরাপদ জায়গায়। অথচ তিনি সেখান থেকে লাশ হয়ে ফিরে এলেন। তাঁদের দাবি, আবদুল হাইকে সাইদুর একা মারেননি। এতে অন্যদেরও হাত আছে। ক্ষত দেখেও তা বোঝা যাচ্ছে।

কিশোরগঞ্জের জেলা প্রশাসক মোহাম্মদ শামীম আলম বলেন, বিষয়টি গুরুত্বসহকারে নিয়ে অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট আবদুল্লাহ আল মাসউদকে প্রধান করে তিন সদস্যবিশিষ্ট তদন্ত কমিটি গঠন করা হয়েছে। কমিটিকে তিন দিনের মধ্যে প্রতিবেদন দিতে বলা হয়েছে।

বাংলাদেশ জার্নাল/কেআই

  • সর্বশেষ
  • পঠিত